• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

টাঙ্গাইলে পোশাক কারখানায় ভাঙচুর, ১৫ কিলোমিটার এলাকায় যানজট


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০৯:৪৩ পিএম
টাঙ্গাইলে পোশাক কারখানায় ভাঙচুর, ১৫ কিলোমিটার এলাকায় যানজট
১৫ কিলোমিটার এলাকায় যানজট

টাঙ্গাইলের মির্জাপুরে একটি পোশাক কারখানার শ্রমিকরা বেতনভাতার দাবিতে ফ্যাক্টরি ভাঙচুর ও মহাসড়ক অবরোধ করেছে। এর ফলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উভয় পাশের প্রায় ১৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে যানবাহনের চালক ও যাত্রীরা।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) উপজেলার গোড়াই এলাকায় নিউটেক্সের শ্রমিকরা রাত পৌনে ৯টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কে টায়ারে অগ্নিসংযোগ করে বিক্ষোভ শুরু করে।

পোশাক কারখানার শ্রমিক সাজ্জাত হোসেন, সুজন মিয়া, আলমগীর হোসেন, তাসলিমা বেগম ও সুরাইয়া আক্তার জানান, সরকার পোশাক কারখানার শ্রমিকদের জন্য সর্বনিম্ন ১২ হাজার ৫০০ টাকা বেতন স্কেল ঘোষণা করলেও কারখানার মালিকপক্ষ এখন পর্যন্ত কার্যকর করেননি। এ নিয়ে গত কয়েক দিন ধরে শ্রমিকদের অসন্তোষ দেখা দেয়।

এরপর গোড়াই শিল্পাঞ্চলের নিউট্রেক্স গ্রুপ অব ইন্ডান্ট্রিজ, খান গার্মেন্টসসহ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা গোড়াইয়ের হাটুভাঙ্গায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে খবর পেয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিন, এসিল্যান্ড মাসুদুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মির্জাপুর-নাগরপুর সার্কেল) এএসএম মনসুর মুসা, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম ও গোড়াই হাইওয়ে থানা পুলিশের ওসি মোল্লা মো. টুটুল ঘটনাস্থলে রয়েছেন।

এ রিপোর্ট পাঠানো পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিন ও মির্জাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিলা বিনতে মতিন বলেন, খবর পাওয়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে চেষ্টা করা হচ্ছে।

Link copied!