• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

পুলিশ-হকার দফায় দফায় সংঘর্ষ, গুলিবিদ্ধ ১


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৫:৪৯ পিএম
পুলিশ-হকার দফায় দফায় সংঘর্ষ, গুলিবিদ্ধ ১

চট্টগ্রামের নিউ মার্কেট এলাকায় পুলিশ ও হকারদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের গুলিতে একজন আহত হয়েছেন বলে দাবি করেছেন হকার। এছাড়া উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল তিনটার দিকে এই ঘটনা ঘটে। এরপর থেকে পুলিশের শতাধিক সদস্য ঘটনাস্থলে অবস্থান করছেন। পুরো এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিউ মার্কেট, রেল স্টেশন এলাকায় কমে গেছে যান চলাচল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নিউ মার্কেট এলাকায় অবৈধ হকার উচ্ছেদে অভিযানে নামে চট্টগ্রাম সিটি করপোরেশন। তখন এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে অনেক হকার আহত হয়েছেন। পাশাপাশি পুলিশ সদস্য ও সিটি কর্পোরেশনের কয়েকজন কর্মকর্তাও আহত হন।

জানা যায়, উচ্ছেদ অভিযান তদারকিতে গেলে সিটি করপোরেশনের টিমকে বাধা দেন হকাররা। পুলিশ এগিয়ে এলে তাদের লক্ষ্য করেও হকাররা ইটপাটকেল নিক্ষেপ করেন। এরপর পুলিশ হকারদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। তবে হকারদের দাবি, পুলিশ তাদের ওপর গুলি চালিয়েছে। একজন হকার গুলিবিদ্ধ হয়েছেন বলেও দাবি করেন তারা।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক বলেন, “আমাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।”

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বলেন, “অবৈধ হকারদের উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়েছে। উচ্ছেদ করা স্থানে যাতে আবারও হকাররা বসতে না পারে সেটি তদারকি করতে আসায় তারা হামলা করেছে। এতে পুলিশসহ আমাদের কয়েকজন আহত হয়েছেন। আমাদের কাছে হামলার ফুটেজ আছে। আমরা এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেব।”

Link copied!