• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

সরকারি চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ৩


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ০৩:৩৭ পিএম
সরকারি চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ৩

বেকার যুবকদের পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন মারুফ শাহরিয়ার (৩৬), শাহাদত হোসেন (৩৩) ও আব্দুল আজিজ (৪২)।

পুলিশ সুপার জানান, পুলিশে চাকরির প্রলোভন দিয়ে একটি প্রতারকচক্র টাকা হাতিয়ে নিচ্ছে—পুলিশ সুপারের কার্যালয়ে এমন অভিযোগ এলে বিষয়টি জেলা গোয়েন্দা বিভাগকে জানানো হয়। এরপর গোয়েন্দা পুলিশ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে ঢাকার সেগুনবাগিচা থেকে মারুফ শাহরিয়ার নামের এক প্রতারককে গ্রেপ্তার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে যাত্রাবাড়ী থেকে শাহাদত হোসেন ও গাজীপুরের কালিয়াকৈর থেকে আব্দুল আজিজকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, অভিযান পরিচালনার সময় তাদের কাছ থেকে ৩২টি স্বাক্ষর করা ব্ল্যাংক চেক, প্রায় ৫৬ কোটি টাকার স্বাক্ষর করা ১০টি চেক এবং ৫০টি স্বাক্ষর করা ব্ল্যাংক নন জুডিশিয়াল স্ট্যাম্প, ৩টি মোবাইল ও ১টি ল্যাপটপ জব্দ করা হয়।

রাজশাহী পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, এই চক্রটি নিজেদের কখনো পুলিশ সদর দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তা, আবার কখনো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তার কাছের লোক পরিচয় দিয়ে প্রতারণা করতো। তারা বেকার যুবকদের পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিলেন

এবিএম মাসুদ হোসেন বলেন, চাকরি দেওয়ার বিষয়টি বিশ্বাসযোগ্য করার জন্য প্রথমে তারা কারও কাছ থেকে নগদ টাকা গ্রহণ করতেন না। চাকরি হওয়ার পর টাকা দেওয়ার কথা বলে ব্ল্যাংক চেক ও ব্ল্যাংক স্ট্যাম্পে স্বাক্ষর নিতেন। এরপর ব্লাকমেইল করে টাকা হাতিয়ে নিতেন।

পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার বিষয়টি স্বীকার করেছেন। তাদের আদালতে সোপর্দ করে পুনরায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

Link copied!