• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫
মিয়ানমারে সংঘাত

ঘুমধুম সীমান্তে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৭:০৭ পিএম
ঘুমধুম সীমান্তে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন

মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতের কারণে বাংলাদেশের ঘুমধুম সীমান্তে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম।

সোমবার (১২ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে সীমান্তবর্তী এলাকা পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, “মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাতের কারণে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। পরীক্ষার মূল কেন্দ্র ছিল ঘুমধুম উচ্চ বিদ্যালয়। সেখান থেকে কেন্দ্র পরিবর্তন হয়ে দুটি প্রাথমিক বিদ্যালয় নির্ধারণ করা হয়েছে এবং মন্ত্রণালয় পর্যায়ের অনুমোদন দেওয়া হয়েছে।”

তোফায়েল ইসলাম আরও বলেন, “সীমান্তের পরিস্থিতি আগে থেকে অনেক ভালো হয়েছে। সীমান্তের বিষয় নিয়ে মন্ত্রণালয় পর্যায়ের আলাপ আলোচনা হচ্ছে। যারা এখানে এসেছে তাদের ফেরত পাঠানোর বিষয়ে সহশায় একটি সিদ্ধান্ত আসবে।”

সীমান্তের পরিস্থিতির বিষয়ে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরী আলম মিনার বলেন, “সীমান্তের মূল বিষয়টা হলো বিজিবির। সীমান্তের ওপারে গুলির আওয়াজের কারণে এখানে আতঙ্ক বিরাজ করছে। তবে আজ পরিদর্শনে এসে যতটুকু দেখলাম তেমন খারাপ পরিস্থিতি আমাদের নজরে পড়ে নাই।”

সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেমের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এসব বিষয়ের গোয়েন্দা সংস্থা দেখছে। আর ক্যাম্পগুলোতে আর্মড পুলিশ, এফডি এম ব্যাটালিয়ন এবং তার পাশাপাশি কক্সবাজার ও বান্দরবান পুলিশ নজর রাখছে। এসব বিষয়ের আমাদের পর্যাপ্ত ফোর্স সাদা ও ইউনিফর্ম পোশাকে নিয়োজিত রয়েছে। আমরা এটা নিয়ে কোনো ধরনের আশঙ্কা বা নাশকতার ও থ্রেট ফিল করি না।” 

Link copied!