• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থীতা বাতিল : ইসি রাশিদা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জুন ১৬, ২০২৩, ০৯:৩৩ পিএম
আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থীতা বাতিল : ইসি রাশিদা

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা।

শুক্রবার (১৬ জুন) রাজশাহীতে সিটি নির্বাচনের প্রিজাইডিং কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

রাশিদা সুলতানা বলেন, “সিটি নির্বাচনকে ঘিরে কমিশন সতর্ক ও অনড় অবস্থানে রয়েছে। কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। রাজশাহীতে প্রচার প্রচারণার ক্ষেত্রে এখন পর্যন্ত বড় ধরনের কোনো আচরণবিধি লঙ্ঘনের খবর আমরা পাইনি। প্রার্থীদের আরচণবিধি লঙ্ঘনের বিষয়টি কঠোরভাবে নজরদারি করা হচ্ছে। কেউ আরচণবিধি লঙ্ঘন করলে তাদের প্রার্থীতা বাতিল হতে পারে।”

ভোটারদের নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা বলেন, “নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রয়োজন মতো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে। নির্বাচন চলাকালীন সময়ে প্রিজাইডিং কর্মকর্তা তার ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন।”

আগামী ২১ জুন রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ১১২ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪৬ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তবে আনুষ্ঠানিক নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে ভোটের মাঠের বাইরে রয়েছে ইসলামী আন্দোলনের প্রার্থী। ৩০টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ৩ লাখ ৫১ হাজার ৯৪৫ জন। এর মধ্যে ৩০ হাজার নতুন ভোটার।

Link copied!