• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

চট্টগ্রামে ভোটকেন্দ্র ও বাসে আগুন


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৯:৫৭ পিএম
চট্টগ্রামে ভোটকেন্দ্র ও বাসে  আগুন
চট্টগ্রামে ভোটকেন্দ্র ও বাসে আগুন। ছবি : সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনের আগের দিন ভোরে  চট্টগ্রামের একটি ভোটকেন্দ্র ও সন্ধ্যার দিকে নগরীর মোহরা এলাকায় একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (৬ জানুয়ারি) চান্দগাঁও থানার কালুরঘাট বিসিক এলাকার চর রাঙামাটিয়া এলাকায় বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে এদিন ভোর পাঁচটার দিকে নগরের বন্দর থানার নিশ্চিন্তাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগুন দেয় দুর্বৃত্তরা।

কালুরঘাট ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার বাহার উদ্দিন বলেন, “বাসটি পুলিশের রিকুজেশন করা। বাসটিতে করে মাবিয়া রশিদিয়া টেকনিক্যাল স্কুল কেন্দ্রে ভোটের সরঞ্জাম নেওয়া হয়েছিল। বাসটি সড়কের পাশে পার্কিং করে রাখা অবস্থায় ছিল। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাসটিতে আগুন দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ৭টার দিকে আগুন নেভায়।”

এর আগে এদিন ভোরে চট্টগ্রাম নগরের বন্দর থানার নিশ্চিন্তাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনজুরুল কাদের মজুমদার বলেন, প্রধান শিক্ষকের কক্ষের পেছনের জানালায় কিছুটা ভাঙা রয়েছে। ধারণা করা হচ্ছে, সেখান দিয়ে কেউ আগুন দিয়েছে। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে থানায় মামলা করেছেন।

চট্টগ্রামের ১৬টি আসনে এবার মোট ভোটার ৬৩ লাখ ১৪ হাজার ৩৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২ লাখ ৮৯ হাজার ৫৯০ জন, নারী ভোটার ৩০ লাখ ২৪ হাজার ৭৫১ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ৫৬ জন।

চট্টগ্রামের সব আসন মিলিয়ে মোট ভোটকেন্দ্র ২০২৩টি এবং ভোটগ্রহণ কক্ষ ১৩ হাজার ৭৩২টি।

প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন ৪৩ হাজার ২১৯। ১০ শতাংশ অতিরিক্তসহ ভোট গ্রহণের দায়িত্বে থাকবে মোট ৪৭ হাজার ৫৪৪ জন।

চট্টগ্রামে মোট ২০২৩টি ভোটকেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ১৪৬৩টিকে। যার মধ্যে জেলায় ১০১৩টি এবং নগরীতে ৪৫০টি কেন্দ্র।

Link copied!