• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

পাথরঘাটায় কার্গোর ধাক্কায় ভেঙে পড়ল ব্রিজ


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৩:৪৫ পিএম
পাথরঘাটায় কার্গোর ধাক্কায় ভেঙে পড়ল ব্রিজ

বরগুনার পাথরঘাটা উপজেলায় বালুবাহী একটি কার্গোর ধাক্কায় একটি ব্রিজ ভেঙে পড়েছে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও কার্গোটি ডুবে যায়।

শনিবার (২৩ মার্চ) সকালের দিকে উপজেলার হলতা নদীতে এই ঘটনা ঘটে। এতে দুই পারের স্থানীয় বাসিন্দাদের মাঝে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিশেষ করে ভোগান্তিতে পড়েছে স্কুল, মাদরাসাগামী ওই এলাকার শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন ধরেই ব্রিজটি জরাজীর্ণ ছিল। এতে ঝুঁকি নিয়ে বিভিন্ন গাড়িসহ স্থানীয় বাসিন্দারা ব্রিজটি পার হতেন। শনিবার ব্রিজটির নিচ দিয়ে একটি বালুবাহী কার্গো যাওয়ার সময় ধাক্কা লাগে। এতে ব্রিজটির মাঝের অংশ ভেঙে পড়ে কার্গোটি ডুবে যায়। এ ঘটনায় কার্গোটি ডুবে গেলেও এর চালক ও সহকারী সাঁতরে তীরে উঠে পড়েন।

পাথরঘাটা উপজেলা প্রকৌশলী চন্দন কুমার চক্রবর্তী বলেন, “আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করব। অল্প টাকায় ব্রিজের সংস্কার করা সম্ভব হবে না। লিখিতভাবে বাজেট নির্ধারণ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে ব্রিজটি পুনরায় নির্মাণের কাজ করতে হবে।”

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকনুজ্জামান বলেন, “মালবাহী কার্গোর ধাক্কায় হলতা নদীর ওপরের ব্রিজটি ভেঙেছে। ওই এলাকার মানুষের ভোগান্তি কমাতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। এছড়া ব্রিজটি ভাঙার পেছনে মালবাহী কার্গোটি দায়ী হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!