• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বরযাত্রীর গাড়ি আটকে ডাকাতি, গ্রেপ্তার ৪


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ০৮:৪৩ এএম
বরযাত্রীর গাড়ি আটকে ডাকাতি, গ্রেপ্তার ৪
বরযাত্রীর গাড়ি আটকে ডাকাতির ঘটনায় চারজন গ্রেপ্তার। ছবি: পুলিশ

নেত্রকোনার মদনে বরের গাড়ি আটকে সবাইকে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার ও স্মার্টফোন লুটের ঘটনায় চার ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামালের কিছু উদ্ধার হয়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ। পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে গত সোমবার (১৫ এপ্রিল) রাত ৩টার দিকে জেলার মদন উপজেলার বাররী এলাকায় পাকা রাস্তার ওপর বরের গাড়ি আটকে এ ডাকাতির ঘটনা ঘটে। এ ছাড়া এদিন রাত ১১টার দিকে ডাকাতেরা কেন্দুয়া উপজেলার পাচহার এলাকায় মোটরসাইকেলে থামিয়ে দুই আরোহীর কাছ থেকে ৩৩ হাজার টাকা লুট করে।

গ্রেপ্তাররা হলেন কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার অষ্টগ্রাম গ্রামের জাকির হোসেন (২৪), হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের মো. আরিফ হোসেন (২৯), একই জেলার চুনারুঘাট উপজেলার ভরমপুর গ্রামের মো. শাহীন আলম (৩৫) ও নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার শ্রীরামপাশা গ্রামের মো. বাবুন মিয়া (২৪)।

পুলিশ সুপার জানান, মদন উপজেলার জাহাঙ্গীরপুর এলাকার বর মো. মোবাশ্বের হোসেন কনে আনতে লোকজন নিয়ে গত সোমবার রাতে মাইক্রোবাসে করে শ্বশুরবাড়ি পাবনার উদ্দেশে রওনা হন। তাদের দুটি মাইক্রোবাসের প্রথমটি বাড়ি থেকে রওনা হয়ে রাত ৩টার দিকে উপজেলার বাররী এলাকায় একটি সেতুর কাছে পৌঁছালে ডাকতের কবলে পড়ে। ওই চার ডাকাত সেতুর উভয় পাশের পিলারে সঙ্গে মাছ ধরার জাল বেঁধে রাখে এবং রাস্তার মাঝে একটি হ্যান্ডট্রলি দাঁড় করিয়ে ব্যারিকেড দেয়। মাইক্রোবাসটির গতিরোধ করে ডাকাতেরা লাঠি ও দা দিয়ে আঘাত করে মাইক্রোবাসের ডান পাশের গ্লাস ভেঙে ফেলে। পরে মাইক্রোবাসের বাম পাশের দরজা খুলে অস্ত্রের মুখে বর ও বরযাত্রীদের জিম্মি করে তিনটি স্মার্টফোন, একটি বাটন ফোন, ৭ ভরি ওজনের সোনার গয়না ও নগদ ৬৩ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

পুলিশ সুপার আরও জানান, ওই ডাকাতেরা একদিন রাত ১১টার দিকে কেন্দুয়া উপজেলার পাচহার এলাকায় মোটরসাইকেলে থামিয়ে দুই আরোহীর কাছ থেকে ৩৩ হাজার টাকা ও অপর এক মোটরসাইকেল থামিয়ে আরও ৮০০ টাকা লুট করে।

ঘটনা জানালে মদন থানা-পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) যৌথ অভিযান চালিয়ে রাজধানীর কমলাপুর রেলস্টেশন, শনির আখড়া ও কিশোরগঞ্জ জেলার ভৈরব থেকে তাঁদের গ্রেপ্তার করে।

জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) লুৎফুর রহমান বলেন, ঘটনার অভিযোগ পেয়ে মদন থানা-পুলিশ ও ডিবি পুলিশের একটি দল যৌথভাবে অভিযানে নামে। ঘটনার পরদিন রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় অবস্থান শনাক্ত এবং গ্রেপ্তারদের তথ্যের ভিত্তিতে বাকিদের গ্রেপ্তার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে আদালতে পাঠানো হবে বলে জানান জেলা পুলিশের মুখপাত্র লুৎফুর রহমান।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!