• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০, ৮ রমাজান ১৪৪৫

বিএনপি আমেরিকার কাছে নালিশ করে ‘ঘোড়ার ডিম’ পেয়েছে : কাদের


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: জুন ৪, ২০২৩, ০৬:২১ পিএম
বিএনপি আমেরিকার কাছে নালিশ করে ‘ঘোড়ার ডিম’ পেয়েছে : কাদের

বিএনপি আমেরিকার কাছে নালিশ করে ‘ঘোড়ার ডিম’ পেয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৪ জুন) দুপুরে নওগাঁয় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক মন্ত্রী ও মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল জলিল স্মরণে আয়োজিত সভায় ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “বিএনপির দেখতে দেখতে ১৪ বছর চলে গেছে। আন্দোলন হয় না। মরা গাঙে জোয়ার আসে না। তার মানে জনগণ না থাকলে আন্দোলন হয় না। জনগণ নেই, বিএনপির আন্দোলনও নেই। বিএনপি ইউরোপে নালিশ করেছে কাজ হয়নি। আমেরিকার কাছে রোজ রোজ নালিশ করে পেয়েছে ‘ঘোড়ার ডিম’।”

জ্বালানি–সংকট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য বিশ্ব পরিস্থিতি দায়ী বলে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, “সারা বিশ্বে যুদ্ধ, নতুন নতুন সংঘাত পৃথিবীকে অস্থির করে তুলেছে। জ্বালানির দাম বাড়া, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি—এটা শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বের সমস্যা। বড় দেশগুলো যুদ্ধ করে। একে অন্যকে নিষেধাজ্ঞা দেয়। এসব কারণে জিনিসপত্রের দাম বাড়ে। সেটার জন্য কষ্ট করতে হয় বাংলাদেশের মতো দেশগুলোর সাধারণ মানুষকে।”

প্রধানমন্ত্রীর প্রশংসা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আপনাদের কাছে চামচাগিরি করব না। যা সত্য, তা–ই বলব। সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য কষ্ট পাচ্ছেন। শেখ হাসিনা শান্তিতে নেই। আজকে বাংলাদেশে বঙ্গবন্ধুর পর শেখ হাসিনার চেয়ে গরিব মানুষের আপনজন আর কেউ নেই। এই বাংলাদেশে গত ৪৮ বছরে সবচেয়ে পরিশ্রমী ও দক্ষ প্রশাসক শেখ হাসিনা। ৪৮ বছরে সবচেয়ে জনপ্রিয় নেতা ও সবচেয়ে দক্ষ কূটনীতিকের নাম শেখ হাসিনা। এই সম্মান বাংলাদেশের মানুষের। আমরা তাকে নেতা বানিয়েছি।”

ওবায়দুল কাদের আরও বলেন, “প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় মাত্র ৩ ঘণ্টা ঘুমান। তিনি সাধারণ মানুষের কথা ভাবেন। প্রধানমন্ত্রী বিদেশে যান আনন্দ করার জন্য না, প্রমোদভ্রমণের জন্য না। প্রধানমন্ত্রী সম্প্রতি বিশ্বব্যাংকের অনুষ্ঠানে যোগ দিতে ওয়াশিংটনে গিয়েছিলেন। তিনি নালিশ করতে যাননি। অথচ তার সফর নিয়ে বিএনপি নেতারা যা ইচ্ছা তা–ই বলেন। মিথ্যাচার বিএনপির একমাত্র সম্পদ।”

বর্ষীয়ান রাজনীতিবিদ আব্দুল জলিলের নেতৃত্বের প্রশংসা করে ওবায়দুল কাদের বলেন, “আব্দুল জলিল দুর্দিনে দলের পতাকা ধরে রেখেছিলেন। তার বলিষ্ঠ নেতৃত্বে দল সুসংগঠিত হয়ে বিএনপি-জামাতের বিরুদ্ধে আন্দোলন করেছে।”

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (নওগাঁ-১ আসনের সংসদ সদস্য) সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন প্রমুখ। স্মরণসভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

Link copied!