• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ কিলোমিটার জুড়ে ধীরগতি


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ১০:৪৭ এএম
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ কিলোমিটার জুড়ে ধীরগতি
দুই দফায় টোল আদায় বন্ধের কারণে মহাসড়কে পরিবহন ধীরগতিতে চলাচল। ছবি : সংগৃহীত

ঘন কুয়াশায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহন ধীরগতিতে চলছে। সেতুর ওপর দুটি ট্রাক বিকল হওয়া ও টোল আদায় বন্ধ থাকার কারণে বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে এলেঙ্গা পর্যন্ত ১০ কিলোমিটার এলাকাজুড়ে ধীরে চলছে গাড়ি। শীতের মধ্যে গাড়ির এমন ধীরগতির কারণে যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাত তিনটার পর থেকে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ৯ থেকে ১০ কিলোমিটার এলাকায় গাড়িগুলোকে ধীরগতিতে চলতে দেখা যায়। 

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৯টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) মো. লিটন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

লিটন মিয়া বলেন, “বঙ্গবন্ধু সেতুর ওপর রাতে দুটি ট্রাক বিকলের পর দুই দফায় টোল আদায় বন্ধের কারণে মহাসড়কে পরিবহন ধীরগতিতে চলাচল করে। এখনো ধীরগতিতে যানবাহন চলছে। মহাসড়কে পরিবহনের ধীরগতি কমিয়ে আনতে কাজ করে যাচ্ছি।”

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান বলেন, রাত তিনটার পর থেকে মহাসড়কের এলেঙ্গা অংশে যানবাহনের চাপ ছিল এবং ধীরগতিতে চলাচল করেছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, মঙ্গলবার রাতে সেতু ওপর দুটি ট্রাক বিকল হয়। ফলে টোল আদায়ে বিঘ্ন ঘটে এবং মহাসড়কের সেতু পূর্বে যানবাহনের চাপ বেড়ে যায়। পরে সেতুর নিজস্ব রেকার দিয়ে ট্রাক অপসারণ করা হয়। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে আসবে।’

তিনি আরও বলেন, যানবাহন ধীরগতি চলাচল নিরসনে কাজ করছে সেতু কর্তৃপক্ষ। তা ছাড়া ঘন কুয়াশায় মহাসড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণরোধে টোলপ্লাজা এলাকায় গণসচেতনতায় সতর্কতামূলক লিফলেট বিতরণসহ সেতুর পূর্ব ও পশ্চিমে মাইকিং করা হচ্ছে।

Link copied!