• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

‘আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে প্রতিহত করা হবে’


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৪:২৮ পিএম
‘আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে প্রতিহত করা হবে’

সামনের জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

পুলিশ বাহিনী শতবর্ষের পুরাতন প্রতিষ্ঠান জানিয়ে চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, “দীর্ঘদিন ধরে আমরা নির্বাচনের দায়িত্ব পালন করে আসছি। সম্প্রতি সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। আমাদের জনবলের প্রশিক্ষণ রয়েছে, ইকুয়েপমেন্ট, লজিস্টিক আছে। এটা দিয়ে আমি সবাইকে আশ্বস্ত করতে চাই যে, আইনশৃঙ্খলার অবনতিজনিত যেকোনো পরিস্থিতির উদ্ভব হলে তা দৃঢ় হস্তে দমন করা হবে।”

আইজিপি বলেন, “নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশন আমাদের যে দ্বায়িত্ব দেবে সেই অর্পিত দ্বায়িত্ব পালনে আমরা প্রস্তুত আছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে সফলভাবে দায়িত্ব পালন করে আসছে পুলিশ। সারা দেশেই আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে। যার কারণে অর্থনৈতিক কর্মকাণ্ড এবং প্রবৃদ্ধিও হচ্ছে। ইতঃপূর্বে যেভাবে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ দায়িত্ব পালন করেছে, আগামী দিনেও যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত আছে। আমরা আমাদের দায়িত্ব সফলভাবে পালন করতে পারব বলে আশাবাদী।”

এর আগে আইজিপি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এসময় পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসান, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক, গোপালগঞ্জের পুলিশ সুপার আফিফা আল-বেলী, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!