• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

দেশ অস্থির করতে অটল বিএনপি : রাজ্জাক


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৫:২০ পিএম
দেশ অস্থির করতে অটল বিএনপি : রাজ্জাক

দেশকে অচল করার জন্য বিএনপি যে পথে যাচ্ছে, তাতে সফল হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, “দেশকে অস্থির করতে অটল বিএনপি। দীর্ঘদিন ধরে তারা পদযাত্রা, বিক্ষোভ সমাবেশ একটার পর একটা করেই যাচ্ছে। কিন্তু কোনোটাতেই তারা সফল হয়নি।”

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় দিনাজপুরে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কেন্দ্রীয় গবেষণা কমপ্লেক্সের উদ্বোধন শেষে গ্রিন হাউসে গমের ব্লাস্ট রোগ প্রতিরোধ ও জাত উদ্ভাবনসহ চলমান গবেষণা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপির সমসাময়িক কর্মসূচির সমালোচনা করে আব্দুর রাজ্জাক বলেন, “এভাবে চললে বিএনপির অস্তিত্বই থাকবে না বলে আমার মনে হয়। এছাড়া তারা যদি আগুন-সন্ত্রাস করতে চায় তাহলে দেশের আইনশৃঙ্খলা বাহিনী মানুষের জানমালের নিরাপত্তায় অবশ্যই মোকাবিলা করবে।”

কৃষিমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ একটি সুসংগঠিত ঐতিহ্যবাহী দল। তারা (বিএনপি) আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না, কোনোদিনই না। ক্ষমতায় যেতে হলে নির্বাচনে আসতে হবে, জনগণের রায় মানতে হবে।”

আব্দুর রাজ্জাক বলেন, “২০১৩ সাল থেকেই বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করে আসছে। তখন অগ্নিসন্ত্রাস, গাড়িতে আগুন, বিদ্যুতের লাইন কাটা, রেললাইন উপড়ে ফেলাসহ পুলিশকে থেঁতলে হত্যা করেছে বিএনপি-জামায়াত। ২০১৪ সালে নির্বাচনে না এসে একটানা ৯০ দিন হরতাল-অবরোধের নামে বাংলাদেশকে অচল করার চেষ্টা করেছিল।”

রাজ্জাক আরও বলেন, “সর্বশেষ তাদের নেত্রী বেগম খালেদা জিয়া গুলশানের অফিসে বলেছিলেন, শেখ হাসিনার সরকারের পতন না হওয়া পর্যন্ত ও শেখ হাসিনা দেশ থেকে না পালানো পর্যন্ত তারা বিএনপির অফিস ছাড়বেন না। ৯০ দিন শেষে ব্যর্থতার গ্লানি নিয়ে মুখে খালেদা জিয়া ফিরে যান।”

Link copied!