• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

অটোরিকশা সরাতে বলায় সংঘর্ষ, পুলিশসহ আহত ১০


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০২:৫২ পিএম
অটোরিকশা সরাতে বলায় সংঘর্ষ, পুলিশসহ আহত ১০
দুই পক্ষের সংঘর্ষের সময় পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ছবি : প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ পুলিশসহ অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।  

গুরুতরদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার মানিকদহ ইউনিয়নের পুকুরিয়া বাসস্ট্যান্ড বাজারে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করে পুলিশ।

আহতরা হলেন উপপরিদর্শক (এসআই) মো. গোলাম কিবরিয়া, কনস্টেবল আবুল কালাম, কাজী রাব্বি, শোয়েব মোল্লা ও জহিরুল ইসলাম। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

জানা যায়, সংঘর্ষের সময় পুকুরিয়া বাসস্ট্যান্ডে সুমন ফ্যাশন, আল ইসলাম কসমেটিকস, কাজী ফার্মেসি, পাল সুইটস, বাসু মিষ্টান্ন ভান্ডার, রাজু ও আক্তারের দোকানসহ প্রায় ১৫টি দোকান ভাঙচুর করা হয়। এ দোকানদাররা উভয় পক্ষের সমর্থক ছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে পুকুরিয়া বাজার বাসস্ট্যান্ডে হামেরদী ইউনিয়নের অটোরিকশা চালক মিরাজুল মাতবর রাস্তার মধ্যে অটোরিকশা রেখে যানজটের সৃষ্টি করেন। এ সময় মানিকদহ ইউনিয়নের ব্রাহ্মণকান্দা গ্রামের ফজলু মিয়া তার অটোরিকশা সরাতে বলেন। এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি হয়। বিষয়টি সমাধানে দুই ইউনিয়নের মুরুব্বিরা মঙ্গলবার সন্ধ্যায় সালিশিতে বসেন। বৈঠকে মীমাংসা না হওয়ায় রাত ৮টার দিকে হামেরদী ও মানিকদহ ইউনিয়নবাসী সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে চার পুলিশ সদস্যসহ ১০ জন আহত হন। তাদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. সুইটি আক্তার জানান, পাঁচজন পুলিশ মারামারির ঘটনায় আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয় ভাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) কিবরিয়া বলেন, “সংঘর্ষ নিয়ন্ত্রণে ৮ থেকে ১০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। সংঘর্ষে পাঁচ পুলিশ আহত হয়েছেন। আমাদের ওসি সাহেব সামান্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে আটজনকে আটক করা হয়েছে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!