• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ, চিকিৎসক অবরুদ্ধ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০৯:১২ এএম
ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ, চিকিৎসক অবরুদ্ধ

ফেনী শহরের দাউদপুর এলাকায় আল-মদিনা হাসপাতালে ভুল চিকিৎসায় ওসমান গনি (৫) নামের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অপারেশন থিয়েটারে চিকিৎসককে আটকে রেখে তালা ঝুলিয়ে দেন নিহতের স্বজনরা।

নিহতের স্বজনরা জানান, ফেনী সদর উপজেলার ফরহাদনগর ইউনিয়নের মধ্যম ফরহাদনগর এলাকার সাইফুল ইসলামের ছেলে ওসমান গনিকে হার্নিয়া অপারেশনের জন্য শনিবার দুপুরে  আল-মদিনা হাসপাতালে ভর্তি করা হয়। দুপুর আড়াইটার দিকে ফেনী জেনারেল হাসপাতালে সার্জারি বিশেষজ্ঞ ডা. আদনান আহমেদ তার অপারেশন শুরু করেন। দীর্ঘক্ষণ অপারেশন কক্ষ থেকে ওসমানকে বের না করে বিকেল ৫টার দিকে আইসিইউর প্রয়োজন আছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। তখন স্বজনরা অপারেশন থিয়েটারের ভেতরে গিয়ে দেখেন ওসমান মারা গেছে। এ সময় তারা উত্তেজিত হয়ে ওই চিকিৎসককে আটকে রেখে অপারেশন থিয়েটারের বাইরে তালা ঝুলিয়ে দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত শিশুর মা আসমা খাতুন বলেন, “আমার ছেলের কিডনি কেটে ডাক্তার মেরে ফেলেছে। আমার সন্তান চাই। আর কিছু চাই না, আমার সন্তানকে বুকে ফিরিয়ে দিতে হবে।”  

এ ব্যাপারে হাসপাতালের চেয়ারম্যান ডা. আশরাফুল ইসলাম জানান, অপারেশন করার জন্য রোগীকে অ্যানেসথেসিয়া দেওয়া হয়। এর কিছুক্ষণ পরে রোগী কার্ডিয়াক সমস্যার কারণে মারা যায়। এখানে চিকিৎসকের অবহেলার কোনো বিষয় নেই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাসপাতালের অনুমোদনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে, তবে এখনো অনুমোদন মেলেনি।

ফেনী মডেল থানার ওসি (তদন্ত) মাহফুজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।

Link copied!