• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মেয়েকে ধর্ষণ, যে শাস্তি পেল বাবা


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০৯:২৯ পিএম
মেয়েকে ধর্ষণ, যে শাস্তি পেল বাবা

কক্সবাজারের শিশুকন্যা ধর্ষণ মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের দণ্ড দেওয়া হয়।

সোমবার (৩ এপ্রিল) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মোসলেহ উদ্দিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম কামাল হোসেন (৩৫)। তিনি কক্সবাজার উপজেলার বাসিন্দা। বর্তমানে তিনি পূর্ব কলাতলী এলাকায় ভাড়া থাকেন। রায় ঘোষণার সময় তিনি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) নুরুল ইসলাম সায়েম তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, “কক্সবাজারে চাঞ্চল্যকর বাবা কর্তৃক শিশু ধর্ষণের ঘটনায় আদালত ১০ জন সাক্ষীর সাক্ষ্য নেন। যুক্তিতর্ক শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন। এ রায়ের মাধ্যমে ধর্ষকদের মাঝে ভীতির সঞ্চার হবে বলে আশা করছি।”

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ১০ এপ্রিল রাত ১১টার দিকে ১৩ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে কামাল। এরপর কন্যাকে ভয় দেখিয়ে আরও একাধিকবার ধর্ষণ করে। কয়েক মাস পর কন্যা অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে বাবাকে আসামি করে ধর্ষিতার মা বাদী হয়ে কক্সবাজার মডেল থানায় একটি মামলা করেন। একই বছর ১১ নভেম্বর তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন।

Link copied!