• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

পাহাড়ে মাদক ও অস্ত্রসহ ৭ ডাকাত গ্রেপ্তার


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৪:৫৮ পিএম
পাহাড়ে মাদক ও অস্ত্রসহ ৭ ডাকাত গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ায় মাদক ও অস্ত্রসহ ডাকাত দলের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে কক্সবাজার র‌্যাব-১৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সাদিকুল হক এ তথ্য জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার তেলখোলা বটতলী গহীন পাহাড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন উখিয়া উপজেলার থাইংখালীর শেখ হাবিবুর রহমানের ছেলে শেখ রাসেল ওরফে ডাকাত রাসেল (৩২), আব্দুর শরিফের ছেলে নুরুল হাকিম (৪০), টেকনাফ উপজেলার রঙ্গীখালীর দুদু মিয়ার ছেলে মো. ছলিম (৩৮), কবির আহমদের ছেলে নুরুল আমিন (৪২), নুরুল আমিনের ছেলে কায়সার (২০), মৃত দিল মোহাম্মদের ছেলে মো. সাদেক হোসেন (৩০) এবং নুরুল ইসলামের ছেলে সাহাব উদ্দিন (২৫)।

মেজর সাদিকুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার পাহাড়ি এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে ডাকাতরা পালানোর চেষ্টা করেন। পরে র‌্যাব সদস্যরা ধাওয়া করে ডাকাত দলের প্রধান রাসেলসহ তার ছয় সহযোগীকে গ্রেপ্তার করেন। এ সময় তাদের কাছ থেকে ৬টি দেশীয় একনলা বড় বন্দুক, ২টি এলজি, ১২ রাউন্ড শর্টগানের কার্তুজ, ১ রাউন্ড খালী কার্তুজ, ১টি রামদা, ২০ হাজার ইয়াবা ও ৪টি মোবাইল ফোন জব্দ করা হয়।

মেজর সাদিকুল ইসলাম আরও বলেন, ডাকাত দলটি গহীন পাহাড়ি এলাকায় আস্তানা গড়ে খুন, অপহরণ, ডাকতি ও মাদক ব্যবসাসহ নানা অপকর্ম পরিচালনা করত।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, শেখ রাসেল ওরফে ডাকাত রাসেল একজন তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে ১৫টির অধিক মামলা রয়েছে। এছাড়া ছলিমের বিরুদ্ধে ৩টি, নুরুল আমিনের বিরুদ্ধে ৫টি, সাদেক হোসেনের বিরুদ্ধে ৬টি, সাহাব উদ্দিনের বিরুদ্ধে ৩টি এবং নুরুল হাকিমের বিরুদ্ধে ৩টির অধিক মামলা রয়েছে।

Link copied!