• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

৩৩ বছর পলাতক, বোনের কুলখানিতে এসে গ্রেপ্তার মাসুক


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৪:০৫ পিএম
৩৩ বছর পলাতক, বোনের কুলখানিতে এসে গ্রেপ্তার মাসুক

৩৩ বছর পালিয়ে থাকার পর বোনের কুলখানিতে এসে গ্রেপ্তার হয়েছেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মাসুক মিয়া (৫৬)।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত আড়াইটার দিকে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার লক্ষ্মণাবন্দ ইউনিয়নের করগাঁও গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ১৯৯০ সালের এপ্রিলে করগাঁও গ্রামের আবদুস সালাম নামের এক ব্যক্তি পুরকায়স্থ বাজার থেকে গ্রামে ফেরার পথে ছুরিকাঘাতে খুন হন। এ ঘটনায় ওই বছরের ১৩ এপ্রিল মামলা করেছিলেন নিহত ব্যক্তির এক স্বজন। এই মামলার আসামি ছিলেন মাসুক। ঘটনার পর তিনি পালিয়ে ভারতে চলে যান। এর মধ্যে হত্যা মামলায় ১৯৯২ সালে মাসুকের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

সম্প্রতি বোনের কুলখানিতে অংশ নিতে মাসুক ভারত থেকে নিজ এলাকায় আসেন। পুলিশের চোখ ফাঁকি দিতে বোরকা পরে এলাকায় গিয়েছিলেন। বোরকা পরেই বাড়িতে প্রবেশ করেন। পলাতক আসামি এলাকায় ফিরেছেন—এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে মাসুকের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, “মাসুক আগেও একাধিকবার বোরকা পরে এলাকায় যাতায়াত করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তবে এবার তিনি পুলিশের চোখ ফাঁকি দিতে পারেননি। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতে পাঠানো হবে।”

Link copied!