• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ভোট নিয়ে কথা কাটাকাটির জেরে সংঘর্ষ, নৌকার ২ সমর্থক আহত


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ১০:৪১ এএম
ভোট নিয়ে কথা কাটাকাটির জেরে সংঘর্ষ, নৌকার ২ সমর্থক আহত

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে নৌকা ও ঈগল প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষে নৌকার দুই সমর্থক আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (৫ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে লালপুর উপজেলার চংধুপইল ইউনিয়নের শোভ দিদারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন শোভ দিদারপাড়া গ্রামের বাদশার ছেলে মামনুর রশিদ (৩৫) ও দসারতের ছেলে নাসির আলী (৬০)।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত পৌনে ১০টার দিকে লালপুর উপজেলার চংধুপইল ইউনিয়নের শোভ দিদারপাড়া গ্রামের মসজিদের সামনে নৌকা ও ঈগল সমর্থকদের ভোট চাওয়া কেন্দ্র করে কথা-কাটাকাটি হয়। এ সময় নৌকার সমর্থক মো. মামুনুর রশিদ (৩৫) ও নাসির আলীর (৬২) সঙ্গে ঈগলের সমর্থক মো. শরীফ (৪০), সালাম (৪৮), আসাদ (৫০) ও জাকিরের (৪৬) সংঘর্ষ হয়। একপর্যায়ে প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের আঘাতে মামুনের বাম পায়ে জখম হয়। এ সময় নাসিরও আহত হন। স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক বলেন, আহত মামুনুর রশিদের বাম পায়ে কাটা রক্তাক্ত জখম ও নাসির আলীর শরীরে আঘাতের কারণে দুজনকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য অ্যাড. আবুল কালাম আজাদের সমর্থক ও লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, গ্রামে তাঁদের মধ্যে ব্যক্তিগত শত্রুতা থাকতে পারে। আর ভোটের সময় বাগ্‌বিতণ্ডা ও কথা-কাটাকাটি হতেই পারে। একে রং চাড়িয়ে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের ওপর দোষ চাপানো হচ্ছে।

বর্তমান সংসদ সদস্য ও নৌকার প্রার্থী শহিদুল ইসলাম বকুল জানান, নৌকার বিপক্ষ প্রার্থীর সমর্থকেরা অযাচিতভাবে তাঁর দুই সমর্থককে কুপিয়ে ও মারপিট করে আহত করেছে। বিগত দিনে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। ভোটের আগেই আবার তাদের প্রকৃত রূপ প্রকাশ পেতে শুরু করেছে।

আব্দুলপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক হীরেন্দ্রনাথ প্রামানিক বলেন, দিদারপাড়া গ্রামের এক চায়ের দোকানে কথা-কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুপক্ষ। এতে নৌকার দুই সমর্থক আহত হলে স্থানীয়রা তাদের উদ্ধার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক এবং ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

Link copied!