• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

কক্সবাজার থেকে আসা নারীর পেটে মিলল ১৯০০ পিস ইয়াবা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০৯:৪৭ এএম
কক্সবাজার থেকে আসা নারীর পেটে মিলল ১৯০০ পিস ইয়াবা

নোয়াখালীতে সাবেকুন নাহার (৫১) নামের এক নারীর পেট থেকে ১ হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মা-ছেলেসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।  

শুক্রবার (১ সেপ্টেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুল হামিদ। এর আগে একই দিন বিকেলে জেলা শহর মাইজদীর মা ও শিশু হাসপাতালে এক্স-রের মাধ্যমে শনাক্ত করে ইয়াবা জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন কক্সবাজারের রামু উপজেলার খুনিয়া পালুং পশ্চিম পাড়া গ্রামের রহিম উল্যার স্ত্রী সাবেকুন নাহার (৫১), তার ছেলে সৈয়দ হোসেন (২১) এবং কুমিল্লা আদর্শ সদর উপজেলার আশোকতলা এলাকার মো. রকি (২১)।

জানা গেছে, কক্সবাজার থেকে এক নারী ও তার ছেলে ইয়াবার চালান নিয়ে কুমিল্লা হয়ে নোয়াখালী আসবেন, এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত দুইটার দিকে ফেনীর লালপোল এলাকায় তল্লাশিচৌকি বসিয়ে একটি বাস থেকে সাবেকুন নাহার ও তার ছেলে সৈয়দ হোসেনকে আটক করা হয়। পরে তাদের তথ্যমতে কুমিল্লার পদুয়ার বাজার এলাকা থেকে আরেক মাদক কারবারি রকিকে আটক করা হয়।

ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সাবেকুন নাহার স্বীকার করেন তার পেটে ১ হাজার ৯০০টি ইয়াবা রয়েছে। পরে আটক তিনজনকে ঘটনাস্থল থেকে নোয়াখালী আনা হয়। এরপর শহরের একটি বেসরকারি হাসপাতালে এক্স-রে করে পেটে ইয়াবা রয়েছে বলে নিশ্চিত হওয়া যায়। একপর্যায়ে ওষুধ সেবন করিয়ে নারীর পেট থেকে ইয়াবার ৩৮টি প্যাকেট বের করা হয়। প্রতিটি প্যাকেটে ৫০টি ইয়াবা ছিল। সর্বমোট ১ হাজার ৯০০ ইয়াবা উদ্ধার করা হয়।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আরও জানান, তাদের বিরুদ্ধে সুধারাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। শুক্রবার বিকেলে ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

Link copied!