• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

১ টাকার বিনিময়ে ব্যাগভর্তি ঈদের বাজার


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ০৮:৫০ পিএম
১ টাকার বিনিময়ে ব্যাগভর্তি ঈদের বাজার

নরসিংদীর পলাশ উপজেলায় মাত্র ১ টাকার বিনিময়ে ৪০০ অসহায় মানুষকে ব্যাগভর্তি ঈদের বাজার দেওয়া হয়েছে। উদ্দীপ্ত তারুণ্য সামাজিক সংগঠনের উদ্যোগে এই পণ্যসামগ্রী দেওয়া হয়।

সংগঠনটি সুবিধাভোগীদের জন্য ১ টাকার বিনিময়ে ১ কেজি পোলাও চাল, ১ কেজি মশুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ প্যাকেট সেমাই, ১ প্যাকেট নুডুলস ও ১ কেজি চিনি প্রদান করেছে।

সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম শান্ত ও সাধারণ সম্পাদক মাহাফুজ গাজী দীপু বলেন, ”আমাদের কাছে হাসি মানে একটি সুন্দর পৃথিবী-এই স্লোগানকে ধারন করেই সংগঠনের সকল কার্যক্রম পরিচালিত হয়। আমাদের এই এক টাকার বাজার মূলত অস্বচ্ছল পরিবারের জন্য। ঈদের আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিতেই আমাদের এই উদ্যোগ।”

এক টাকার বিষয়টি নিয়ে তারা জানান, এই নামমাত্র মূল্য রাখা হচ্ছে যেন উপকারভোগীদের কেউ বলতে না পারেন যে তারা দানের কিছু নিয়েছেন। তারা সবাই বলতে পারবে যে তারা টাকা দিয়ে কিনে নিয়েছেন।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজীরুল হক রনি এই কর্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন। তিনি বলেন, “আজকের এই অনুষ্ঠান প্রমান করে তরুণরা একত্রে মিলিত হয়ে সব করতে পারে। আমি তাদের পাশে সবসময় আছি, থাকব। আমাদের সকলের উচিত তাদের পাশে দাঁড়ানো।”

এদিকে যুবকদের এমন ব্যতিক্রমী উদ্যোগে যোগ দেন স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ। তিনি বিত্তবানদের পাশাপাপিশ সবাইকে এমন মানবিক কাজে অংশগ্রহণের আহ্বান জানান।

Link copied!