• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

২ হাতে টিকা দিয়ে দিলেন ২ স্বাস্থ্যকর্মী


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৭, ২০২১, ০৩:২৫ পিএম
২ হাতে টিকা দিয়ে দিলেন ২ স্বাস্থ্যকর্মী

আজ থেকে সারাদেশে পরীক্ষামূলক গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় রাজবাড়ীতেও গণটিকা কার্যক্রম চলছে।

এদিকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় ইসমত আরা (৩১) নামে এক নারীকে একসঙ্গে দুই ডোজ টিকা দেওয়া হয়েছে।

বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার নারুয়া ইউনিয়নের পাটকিয়া বাড়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে ইসমত আরার সঙ্গে কথা বলতে চাইলে তিনি কথা বলতে রাজি হোন নি।

তবে তার স্বামী নাহিদুল হক স্বপন জানান, পাটকিয়াবাড়ী দাখিল মাদ্রাসা টিকা কেন্দ্রে কোনো শৃঙ্খলা নেই। গাদাগাদি করে অনেকে লাইনে দাঁড়াচ্ছেন। মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি। এক সঙ্গে অনেককে বসিয়ে টিকা দেওয়া হচ্ছে। সকালে যখন তার স্ত্রী টিকা নিতে গেলে স্বাস্থ্যকর্মী তার বাম হাতে টিকা দেন। টিকা দেওয়া শেষে তার স্ত্রী টিকা দেবার স্থান অন্য হাত দিয়ে চাপ দিয়ে ধরে রাখে। সে সময় আরেক স্বাস্থ্যকর্মী এসে ডান হাতে টিকা দেন। এখন তিনি তার স্ত্রীকে নিয়ে চিন্তায় রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার বলেন, ভুলবসত এক নারীকে দুই ডোজ টিকা দেওয়ার ঘটনা ঘটেছে বলে শুনেছি। ঘটনার পর থেকে ওই নারীর স্বাস্থ্যগত খোঁজ রাখা হচ্ছে। তিনি এখন পর্যন্ত ভালো আছেন। টিকা গ্রহীতার চাপ বেশি থাকার কারণে এটা হয়েছে।

সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন সেই নারীর বাসায় গিয়ে তার স্বাস্থ্যের খোঁজ খবর নিচ্ছেন বলে জানা গেছে। তবে, এ বিষয়ে সিভিল সার্জনের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

রাজবাড়ী জেলার ৪২টি ইউনিয়ন, পৌরসভার ৯টি ওয়ার্ড এবং পাংশা পৌরসভার একটি ওয়ার্ডসহ মোট ৫৪টি কেন্দ্রে এই গণটিকাদান কর্মসূচি চলছে। রাজবাড়ীতে ২৭ হাজার ২০০ টিকা এসেছে। এগুলি চীনের সিনোফার্মার ভ্যাকসিন।

Link copied!