• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

বালুর ভেতর ছিল বিপুল পরিমাণ হেরোইন ও ফিন্সিডিল


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৫:০৭ পিএম
বালুর ভেতর ছিল বিপুল পরিমাণ হেরোইন ও ফিন্সিডিল

বালু বহনকারি ডাম্পার ট্রাকের বালুর ভেতর অভিনব কায়দায় লুকানো এক কেজি ২৬০ গ্রাম হেরোইন ও ৪০০ বোতল ফেন্সিডিলসহ তিন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-৫।

সোমাবার (৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে নাটোর জেলার লালপুর থানার গোপালপুরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, গাড়ির মালিক নারায়ণগঞ্জের রুপগঞ্জ থানার মঠখোলা গ্রামের মৃত ইদ্রিস ফকিরের ছেলে জয়নাল হোসেন (৪২), হেলপার একই এলাকার ছাদত আলীর ছেলে শরিফ মিয়া (৩৩) ও মৃত আব্দুস সালাম মোল্লার ছেলে নাজির হোসেন।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুর ১২টার দিকে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্ণেল রিয়াজ শাহরিয়ার প্রেস কনফারেন্সে জানান, আটকরা দীর্ঘদিন থেকে দেশের বিভিন্ন প্রান্তে মাদক চোরাচালান করে আসছিল। র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে নাটোর জেলার লালপুর হতে একটি বালু ভর্তি ডাম্পার ট্রাকে বালুর আড়ালে অবৈধ মাদকদ্রব্যসহ বনপাড়ার দিকে আসছে।

বিষয়টি জানা মাত্রই র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল সোমবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে পৌছে লালপুর থানাধীন গোপালপুর গ্রামস্থ রেল ক্রসিংয়ের আনুমানিক ২০০ গজ দূরে লালপুর হতে বনপাড়াগামী পাকা রাস্তার ওপর চেকপোষ্ট পরিচালনা করে।

ওই সময় ঘটনাস্থলে এক সাদা-হলুদ রংয়ের সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাক আসলে থামানোর জন্য সংকেত দেওয়া মাত্রই র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ৩ ব্যক্তি ডাম্পার ট্রাকের দরজা খুলে কৌশলে পালানোর চেষ্টাকালে ঘটনাস্থলেই বালু ভর্তি ডাম্পার ট্রাকসহ তাদের আটক করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, তারা সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাকের মালিক, ড্রাইভার ও হেলপার। সবাই সংঘবদ্ধ মাদক চক্রের সঙ্গে জড়িত। রাজশাহী, নাটোর হতে তারা মাদক সংগ্রহ করে ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এই মাদক পরিবহন করে আসছে।

অভিনব কায়দায় বালুর ডাম্পার ট্রাকের ভেতরে বালুর মধ্যে লুকানো অবস্থায় তারা এসব মাদক পরিবহন করত মোটা অংকের টাকার আশায়। এর আগে বেশ কয়েকবার তারা এ রাস্তায় মাদক সরবরাহ করেছে। তাদের বিরুদ্ধে নাটোর জেলার লালপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাব।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!