• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

বঙ্গোপসাগরে ৪০০ জেলেসহ ৪১ ট্রলার নিখোঁজ


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২০, ২০২২, ০৬:৪৩ পিএম
বঙ্গোপসাগরে ৪০০ জেলেসহ ৪১ ট্রলার নিখোঁজ

বরগুনার পাথরঘাটা উপজেলা থেকে দক্ষিণ বঙ্গোপসাগরে মাছ শিকার করতে যাওয়া প্রায় ৪০০ জেলেসহ ৪১টি ট্রলার নিখোঁজ রয়েছে।

শনিবার (২০ আগস্ট) বিকালে নিখোঁজ ট্রলার মালিকদের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুম মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

মাসুম মিয়া জানান, নিম্নচাপের কারণে বৃহস্পতিবার থেকে সাগর উত্তাল থাকায় বেশ কিছু ট্রলারডুবির ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে পাথরঘাটা পৌর শহরের সুজন হাওলাদারের মালিকানাধীন এফবি হাওলাদার নামের একটি ট্রলারডুবির ঘটনা ঘটে। তাদের ১৭ জেলেকে অন্য একটি ট্রলার উদ্ধার করে পাথরঘাটার বিএফডিসি ঘাটে নিয়ে এসেছে।

মাসুম মিয়া আরও জানান, এখন পর্যন্ত পাথরঘাটার ৪১টি এবং মহিপুরে আরও ১১টি মাছ ধরা ট্রলার নিখোঁজ রয়েছে। ট্রলারগুলোর খোঁজ না পেয়ে কোস্টগার্ডসহ সরকারি দপ্তরগুলোকে জানানো হয়েছে। জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে জেলেদের সন্ধানে বেশ কয়েকটি ট্রলার উদ্ধার অভিযানে কাজ করে যাচ্ছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জেলেসহ ট্রলারগুলো সাগরে ডুবে যেতে পারে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম সাফিউল কিঞ্জল বলেন, “গত দুই দিন ধরে নিম্নচাপের কারণে সাগর উত্তাল থাকায় অনেক ট্রলারডুবিসহ জেলে নিখোঁজ হওয়ার ঘটনা শুনেছি। কোস্টগার্ডের পক্ষ থেকে পাথরঘাটা, হাতিয়া, চরফ্যাশন, নিজামপুর, পায়রা পোর্টসহ মোট ৬টি টিম গভীর সমুদ্রে জেলেদের উদ্ধার অভিযানে রয়েছে। ট্রলার মালিক সমিতি থেকে বলা হয়েছে ৪১টি ট্রলার নিখোঁজ রয়েছে। তবে আমরা ট্রলারের জেলেদের নাম সংগ্রহ করার কাজ করছি। এখন পর্যন্ত মোট ১৮২ জন নিখোঁজ জেলের নাম আমাদের হাতে এসেছে।”  
 

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!