• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

নৌকাডুবির ঘটনায় ১১ রোহিঙ্গার লাশ উদ্ধার


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১, ০৯:০৮ এএম
নৌকাডুবির ঘটনায় ১১ রোহিঙ্গার লাশ উদ্ধার

নোয়াখালীর ভাসানচর থেকে পালাতে গিয়ে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ১১ জন রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌ পুলিশ। 

শুক্রবার (১৩ আগস্ট) গভীর রাতে ইঞ্জিনচালিত নৌকায় করে ভাসানচর থেকে রোহিঙ্গারা পালানোর সময় গভীর সমুদ্রে নৌকাটি ডুবে যায়। পরদিন ৪ জনের লাশ পাওয়া গেলেও অন্তত ৪০ জন নিখোঁজ হন। ঘটনার পর থেকে কোস্টগার্ড, নৌবাহিনী ও পুলিশ সদস্যরা উদ্ধার তৎপরতা চালিয়ে আসছে।

কোস্টগার্ড পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন কাজী শাহ আলম জানান, ভাসানচরে রোহিঙ্গা বোঝাই নৌকাডুবির ঘটনায় এ পর্যন্ত মোট ১১ জন রোহিঙ্গার লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুই দিন আগে নৌবাহিনী গভীর সমুদ্র থেকে একজনের লাশ উদ্ধার করে।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেল পর্যন্ত কোস্টগার্ড, নৌবাহিনী ও পুলিশ সদস্যরা মিলে গভীর সমুদ্র ও সন্দ্বীপ উপকূল থেকে এসব রোহিঙ্গার লাশ উদ্ধার করেন বলে জানানো হয়।

কাজী শাহ আলম জানান, কোস্টগার্ড সোমবার থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত সমুদ্র ও সন্দ্বীপ উপকূল থেকে আটজনের লাশ উদ্ধার করে। এছাড়া সন্দ্বীপ থানা পুলিশও উপকূল থেকে দুইজনের লাশ উদ্ধার করেছে। এর মধ্যে দুইজন নারী ও পাঁচ শিশু রয়েছেন।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমদ খান জানান, সন্দ্বীপ উপকূলে লাশ ভেসে থাকতে দেখে উদ্ধার করে কোস্টগার্ডকে হস্তান্তর করা হয়েছে।

Link copied!