• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

নির্বাচনী সহিংসতা: যুবলীগ নেতা ও আ. লীগ সমর্থক নিহত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১, ০৮:৫২ পিএম
নির্বাচনী সহিংসতা: যুবলীগ  নেতা ও আ. লীগ সমর্থক নিহত

ভোলা দৌলতখান উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পরবর্তী সহিংসতায় যুবলীগ নেতা নিহত হয়েছেন। শুক্রবার (২৬ নভেম্বর) বিকালে উপজেলার মেঘনা নদীতে এই ঘটনা ঘটে। একইদিন সন্ধ্যায় টাঙ্গাইলের নাগরপুরে নির্বাচনী সহিংসতায় দপ্তিয়র ইউনিয়নের পাইকেল গ্রামে গুলিতে আওয়ামী লীগের সমর্থক নিহত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ভোলা

দৌলতখান উপজেলার মদনপুর ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় নৌকা প্রতীকে বিজয়ী প্রার্থীর সমর্থক যুবলীগ নেতা খোরশেদ আলম টিটু গুলিবিদ্ধ নিহত হয়েছেন। বিকালে ভোলা সদর উপজেলা এবং দৌলতখান উপজেলার মধ্যবর্তী মেঘনা নদীতে এই ঘটনা ঘটেছে। টিটু ধনিয়া ইউনিয়নের নাসিমাঝি এলাকার মুক্তিযোদ্ধা তছির আহমেদ ছেলে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন নান্নু ও ইউপি সদস্যরা নিবার্চন পরবর্তীতে এই প্রথম তাদের কর্মীদের সঙ্গে বিজয় উৎসব ও সৌজন্যে সাক্ষাৎতে যান। কার্যক্রম সম্পন্ন করে সন্ধ্যায় মদনপুর থেকে ট্রলারে করে ভোলা সদরের দিকে ফেরার পথে তার প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীর লোকজন মাঝ নদীতে স্পিডবোটে করে এসে তাদের ওপর এলোপাতাড়ি গুলি চালায়। এতে ট্রলারে থাকা ধনিয়া ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম টিটু গুলিবিদ্ধ হন। এসময় তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ভোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

টাঙ্গাইল

নাগরপুরে নির্বাচনি সহিংসতায় ঘটনাস্থলেই একজন নিহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধসহ আহত হয়েছেন আরও পাঁচজন। সন্ধ্যায় দপ্তিয়র ইউনিয়নের পাইকেল গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে স্থানীয় মানিকগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত তোতা শেখ ( ৪০) স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আক্কেল শেখের ছেলে।

এলাকাবাসী জানান, ২৮ নভেম্বর ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তোতা শেখ নামের এক সমর্থকের মাথায় আঘাত করলে তিনি ঘটনাস্থলেই নিহত হন। এসময় গুলিবিদ্ধসহ অন্তত ৫ জন আহত হন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দৌলতপুর থানার ওসি (তদন্ত) মজিবুর রহমান জানান, একজন মারা গেছেন। আহত অপরজনকে গুরুতর অবস্থায় মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

Link copied!