• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

দৃষ্টিপ্রতিবন্ধীকে ধর্ষণ, অভিযুক্ত আটক


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ১২:১১ পিএম
দৃষ্টিপ্রতিবন্ধীকে ধর্ষণ, অভিযুক্ত আটক

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় এক দৃষ্টিপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের মামলায় অভিযুক্ত মাহবুব আলম আবুকে (৩৫) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৩)।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বিষয়টি নিশ্চিত করেন।

ওসি আবু সায়েম মিয়া জানান, ধর্ষণ মামলা দায়েরের পর সোমবার (২২ নভেম্বর) রাতে আসামি মাহবুব আলম আবুকে র‍্যাব তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট বাজার থেকে আটক করে। পরে মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেলে আইনি প্রক্রিয়া শেষে থানা-পুলিশের কাছে হস্তান্তর করলে তাকে জেলহাজতে পাঠানো হয়।

প্রায় ১০ বছর ধরে তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ভেলকুগছ মুহুরিহাট গ্রামে জয়নাল আবেদীনের বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করে আসছিলেন দৃষ্টিপ্রতিবন্ধী ওই তরুণী। এই সুযোগে জয়নালের ছেলে মাহবুব আলম আবু ওই তরুণীকে একাধিকবার ধর্ষণ করেন। একপর্যায়ে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। শুক্রবার (১৯ নভেম্বর) হঠাৎ ওই তরুণী অসুস্থ হয়ে পড়লে বাড়ির লোকজন তাকে চিকিৎসকের কাছে নিয়ে গেলে বিষয়টি জানাজানি হয়। এর পর থেকে ওই তরুণীকে গ্রহণ না করতে বিভিন্ন রকমের টালবাহানা শুরু করে আবুসহ তার পরিবার। একপর্যায়ে বিষয়টি থানা-পুলিশকে জানানো হয়। 

শনিবার (২০ নভেম্বর) ওই তরুণীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এর আগে আবুর পরিবার বাচ্চা নষ্ট করার বিভিন্ন কৌশল অবলম্বন করে তরুণীকে ঘরবন্দি করে রাখে বলেও অভিযোগ উঠেছে। স্ত্রী হিসেবে ওই তরুণীকে গ্রহণ না করায় রোববার (২১ নভেম্বর) রাতে আবুর নাম উল্লেখ করে তেঁতুলিয়া মডেল থানায় ধর্ষণ মামলা করেন তরুণীর বাবা।

Link copied!