• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

উপসহকারী প্রকৌশলীকে হত্যা চেষ্টার অভিযোগ, প্রকৌশলী বরখাস্ত 


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ০৯:০২ পিএম
উপসহকারী প্রকৌশলীকে হত্যা চেষ্টার অভিযোগ, প্রকৌশলী বরখাস্ত 

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের বিরুদ্ধে উপসহকারী প্রকৌশলী মো. রনিকে শারীরিকভাবে লাঞ্ছিতের অভিযোগ উঠেছে। এরই মধ্যে সিসিটিভির ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ‍্যমে ভাইরাল হয়েছে।

জানা যায়, উপ-সহকারী প্রকৌশলী মো. রনি জানান, মঙ্গলবার (২৩ নভেম্বর) ঢাকায় অফিসিয়াল কাজে যাবার জন্য অফিসের গাড়ি চাইতে গেলে এরকম ঘটনা ঘটে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, মো. রনি নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের কক্ষে প্রবেশ করে চেয়ারে বসেন। এ সময় দুজনের কথা কাটাকাটি করতে দেখা যায়। পরে নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ চেয়ার থেকে উঠে রনিকে চেয়ার থেকে ফেলে বুকের ওপর চেপে বসেন এবং গালাগাল করতে থাকেন। পরে পাশে থাকা একজন নির্বাহী প্রকৌশলীকে সরিয়ে নিয়ে আসেন। 

এ ঘটনায় রনি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বরাবর একটি অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১টায় নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ রনিকে কিছু প্রকল্পের নোটশিটের কাজ সম্পন্ন করে আনতে বলে। পরে প্রধান প্রকৌশলীর দপ্তরে কিভাবে যাবে জানতে চাইলে কথা কাটাকাটি শুরু হয়। পরে তাকে চেয়ার থেকে ফেলে গলা চেপে ধরে।

তবে এবিষয়ে উপ-সহকারী প্রকৌশলী মো. রনির সঙ্গে কথা বলতে গেলে গণমাধ্যমকে বলেন, “তেমন কোনো ঘটনা না। হয়তো স‍্যারের ভুল হতে পারে নয়তো আমার ভুল হয়েছে।”

এবিষয়ে নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেন নাই।

বুধবার (২৪ নভেম্বর)  সন্ধ‍্যায় রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের কার্যালয়ে গিয়ে জানা যায়, এঘটনায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হকের স্বাক্ষরিত এক দপ্তর আদেশে রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলী আহাদ আলীকে সাময়িক বরখাস্ত করে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তর প্রশিক্ষণ ও মানবসম্পদ উন্নয়ন, বাপাউবো, ঢাকায় সংযুক্ত করা হয় এবং ফরিদপুরের নির্বাহী প্রকৌশলীকে অতিরিক্ত দায়িত্ব হিসাবে রাজবাড়ী নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

Link copied!