• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

অশালীন ভাষা ব্যবহার করে তিরস্কৃত ফিঞ্চ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ০১:৫৬ পিএম
অশালীন ভাষা ব্যবহার করে তিরস্কৃত ফিঞ্চ

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে রুদ্ধশ্বাস লড়াইয়ে জিতেছিল ইংলিশরা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার ম্যাচে উত্তেজনা ছড়ানোটাই যেন স্বাভাবিক ঘটনা। ওই ম্যাচে ম্যাথু ওয়েডের অবস্ট্রাক্ট অব দ্য ফিল্ড উত্তেজনার পাশাপাশি এবার এসেছে অ্যারন ফিঞ্চের বিতর্ক। ম্যাচ চলাকালীন অশালীন ভাষা ব্যবহার করে নিজের নামের পাশে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন অজি অধিনায়ক।

ম্যাচের প্রায় তিন দিন পেরিয়ে গেলেও এখনো রেশ কাটেনি। ওই ম্যাচে প্রতিপক্ষ ইংল্যান্ডকে উদ্দেশ করে মাঠে অশালীন ভাষা ব্যবহার করেন অজি অধিনায়ক ফিঞ্চ। বিষয়টি স্ট্যাম্প মাইকে ধরা পড়ে।

এ ঘটনায় অবশ্য তাকে কোনো শাস্তি পেতে হয়নি। ম্যাচ শেষে রেফারি ফিঞ্চকে সতর্ক করে দিয়েছেন। জরিমানা দিতে না হলেও তার নামের পাশে যুক্ত হয়েছে এক ডিমেরিট পয়েন্ট। সর্বশেষ ২৪ মাসে তার নামের পাশে আর কোনো ডিমেরিট পয়েন্ট না থাকায় বড় শাস্তি থেকে বেঁচে যাচ্ছেন এই ক্রিকেটার।

পরবর্তী ২৪ মাসের মধ্যে একই ধরনের অপরাধ করলে শাস্তির মুখোমুখি হতে হবে এই ক্রিকেটারকে। বিশ্বকাপে একই ভুল করলে কোনো ম্যাচে নিষিদ্ধ হওয়ার সম্ভাবনা থাকবে এই ক্রিকেটারের।

পার্থে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ২০৮ রান তোলে ইংল্যান্ড। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০০ রান তোলে অ্যারন ফিঞ্চের দল।

ওই ম্যাচে আগে ব্যাট করা ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলসের কাউকে ১২তম ওভারের আগে আউট করতে না পারায় অশালীন ভাষা ব্যবহার করেন অ্যারন ফিঞ্চ। বিষয়টি নিয়েই ঝামেলায় পড়েছেন এই ক্রিকেটার।

Link copied!