• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুই সন্তানের মা ওজনিয়াস্কি খেলবেন অস্ট্রেলিয়ান ওপেনে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩, ০১:৫১ পিএম
দুই সন্তানের মা ওজনিয়াস্কি খেলবেন অস্ট্রেলিয়ান ওপেনে
ক্যারোলিন ওজনিয়াস্কি। ছবি: সংগৃহীত

ডেনমার্কের মহিলা টেনিস তারকা ক্যারোলিন ওজনিয়াস্কি মা হওয়ার কারণে খেলাটি থেকে বিদায় নিয়েছিলেন। কিন্তু যার রক্তে মিশে রয়েছে টেনিস, তাকে কি আর থামিয়ে রাখা যায়? তাইতো দুটি সন্তান জন্ম দেওয়ার পরও গত আগস্টে ফের টেনিস কোর্টের সঙ্গে নিজেকে জড়িয়ে ফেললেন, ভাঙলেন অবসর। গত সেপ্টেম্বরে ইউএস ওপেনে খেলার পর আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন তিনি। 

জানুয়ারিতে নতুন বছরের প্রথম গ্রান্ড ¯øাম আসরটিতে অবশ্য ওয়াইল্ডকার্ডধারী হিসেবেই দেখা যাবে টুর্নামেন্টটির সাবেক এই চ্যাম্পিয়নকে। মেলবোর্ন পার্কে অস্ট্রেলিয়ান ওপেন শুরু হচ্ছে ১৪ জানুয়ারি।

৩৩ বছর বয়সী এই ডেনিস তারকা ২০২০ সালে অবসর নিয়েছিলেন। ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে পৌঁছেছেন তিনি, শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন কোকো গফের কাছে হেরেছেন।

গভীর রাতে খেলা শেষ হয় বলে অনেকেরই সমস্যা হয়। তাই দিনের বেলায় খেলা বেশি আয়োজন করার লক্ষ্যে প্রথমবারের মতো টুর্নামেন্টটি ১৫ দিন বাড়ানো হয়েছে।

অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে, আগামী ৩১ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। তাতে অ্যান্ডি মারে, রাফায়েল নাদাল, নাওমি ওসাকা, আরিনা সাবালেঙ্কা ও এলেনা রাইবাকিনার মতো গ্র্যান্ড ¯ø্যাম চ্যাম্পিয়ন অংশ নেবেন। তারা এটাকে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি হিসেবে নিচ্ছেন।

 

Link copied!