• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

অক্টোবরের মতো বিশ্বকাপ শেষ উইলিয়ামসনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ০৪:৫৬ পিএম
অক্টোবরের মতো বিশ্বকাপ শেষ উইলিয়ামসনের
বাংলাদেশেরে বিপক্ষে শান্তর থ্রোতে কেন উইলিয়ামসন আঘাত পাওয়ার পরে। ছবি: সংগৃহীত

চলতি বছরের শুরুতে আইপিএলে হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়েন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর সেই চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয় তার। সবশেষ চোট কাটিয়ে ব্যাট হাতে মাঠে ফেরেন ওয়ানডে বিশ্বকাপে এসে। বিশ্বকাপে দুই প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে মাঠে নামলেও কিউই অধিনায়ক মূলপর্বের প্রথম দুই ম্যাচে দল থেকে ছিটকে যান ইনিজুরি থেকে পুরোপুরি ফিট না হওয়ার কারণে। এরপর বিশ্বমঞ্চে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামেন। এই ম্যাচেও রিটায়ার্ট হার্ড হয়ে মাঠ ছাড়েন উইলিয়ামসন। এবার ব্লাক ক্যাপস শিবিরে দুঃসংবাদ তাদের নিয়মিত অধিনায়ক বিশ্বকাপের অক্টোবরের ম্যাচগুলো মিস করছেন। 

শুক্রবার (১৩ অক্টোবর) নাজমুল হোসেন শান্তর এক থ্রো উইলিয়ামসনের বাঁ হাত গিয়ে লাগে। এরপর বাঁ হাতের বুড়ো আঙুলের ব্যাথা নিয়ে রিটায়ার্ট হয়ে মাঠ থেকে উঠে যান কেন। যদিও বাংলাদেশের বিপক্ষে তার ব্যাটিং দেখে মনেই হয়নি সদ্যই ইনজুরি কাটিয়ে এসেছেন তিনি।

মাঠ থেকে উঠে যাওয়ার আগে কিউই অধিনায়ক ১০৭ বলে ৭৮ রানের ইনিংস খেলেন। শান্তর থ্রোর আঘাতে এক্স-রে রিপোর্টে ধরা পড়ে বাঁ হাতের বুড়ো আঙুলে চিড় ধরেছে উইলিয়ামসনের। অক্টোবর মাসের আগে ফিট হওয়ার সম্ভাবনা নেই কিউই অধিনায়কের। তাই বলাই যায়, চলতি মাসে বিশ্বকাপে নিউজিল্যান্ডের জার্সিতে আর দেখা যাবে না তাকে।

উইলিয়ামসনের বিকল্প হিসেবে ব্লাবক্যাপস দলে ডাকা হয়েছে টম ব্লান্ডেলকে। এই উইকেটরক্ষক ব্যাটারকে দলের সঙ্গে যুক্ত করা হলেও স্কোয়াডের সঙ্গে যুক্ত করা হয়নি।

উইলিয়ামসনের চোট নিয়ে কিউই হেড কোচ গ্যারি স্টিড বলেন, “হাঁটুর চোট কাটিয়ে উঠার জন্য কঠোর পরিশ্রমের পর কেইনের সঙ্গে যা হয়েছে তাতে আমাদের সবারই খারাপ লাগছে। যদিও এটি হতাশাজনক খবর, তবে প্রাথমিক চিকিৎসা আমাদের কিছুটা আশাবাদী করেছে যে, বিশ্রাম ও পুনর্বাসনের পর বিশ্বকাপের পরের অংশে এখনো খেলতে পারবে সে। কেইন অবশ্যই আমাদের দলের অনেক বড় অংশ এবং একজন বিশ্বমানের খেলোয়াড় ও অধিনায়ক। তাই টুর্নামেন্টে ফিরে আসার জন্য আমরা তাকে সমস্ত সুযোগ দিতে চাই।”

Link copied!