• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

দুর্দান্ত মাইলফলক অপেক্ষায় উইলিয়ামসন ও সাউদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৫:১৭ পিএম
দুর্দান্ত মাইলফলক অপেক্ষায় উইলিয়ামসন ও সাউদি
কেন উইলিয়ামসন ও টিম সাউদি। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে দুর্দান্ত এক মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় আছেন স্বাগতিক নিউজিল্যান্ডের দুই তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসন ও টিম সাউদি।

আগামী ২৯ ফেব্রুয়ারি ওয়েলিংটনে শুরু হবে প্রথম টেস্ট। আর ৮ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে। তার আগে অবশ্য দু’দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। 

অজিদের বিপক্ষে সিরিজটি খেললেই টেস্ট ক্রিকেটে অন্যরকম এক সেঞ্চুরি হাঁকিয়ে ফেলবেন উইলিয়ামসন ও সাউদি। নিউজিল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৯৮টি ম্যাচ খেলেছেন তারা। আগামী দুটি ম্যাচ খেললে ক্যারিয়ারের ১০০তম ম্যাচ খেলা হয়ে তাদের।

এরইমধ্যে অজিদের বিপক্ষে ১৪ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। স্কোয়াডে আছেন উইলিয়ামসন ও সাউদি। সাউদি খেলবেন অধিনায়ক হিসেবে।

নিউজিল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত কেবল ৪ জন ক্রিকেটার ১০০টি ম্যাচ খেলেছেন। তারা হলেন- স্টিফেন ফ্লেমিং, ড্যানিয়েল ভেট্টোরি, ব্রেন্ডন ম্যাককালাম ও রস টেইলর।

উইলিয়ামসন ও সাউদির দারুণ এই মাইলফলক নিয়ে কথা বলেছেন নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড। তিনি বলেন, ‘দেশের হয়ে ১০০টি টেস্ট খেলা একটি অবিশ্বাস্য অর্জন। এটির জন্য দীর্ঘ সময় এবং দক্ষতা লাগে। লম্বা সময় ধরে টেস্ট ক্রিকেটের চাহিদা বুঝতে হয়। এর মাধ্যমে নিজেদের প্রমাণ করতে হয়।’

স্টিড আরও বলেন, ‘টিম (সাউদি) এবং কেন (উইলিয়ামসন) নিউজিল্যান্ড ক্রিকেটের দুর্দান্ত দুইজন সেবক। ব্লাক ক্যাপস পরিবেশে দাপুটে ব্যক্তিত্ব হিসাবে পরিচিত। টেস্টে তাদের কৃতিত্ব তাদের জন্যই কথা বলে। নিঃসন্দেহে তারা নিউজিল্যান্ডের জার্সিতে খেলা সেরা দুই খেলোয়াড়।’
 

Link copied!