• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

ব্যালন ডি’অর উঠবে কার হাতে, জানা যাবে আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ০২:৪৪ পিএম
ব্যালন ডি’অর উঠবে কার হাতে, জানা যাবে আজ
ছবি: সংগৃহীত

লিওনেল মেসির হাতে কি অষ্টমবারের মতো ওঠতে যাচ্ছে ব্যালন ডি’অর, না আর্লিং হলান্ড নিয়ে যাবে পুরস্কারটি, না তৃতীয় কোন খেলোয়াড়ের ভাগ্যে যাবে সেটা সব জানা যাবে আজ (সোমবার) রাতে। ফ্রান্সে রাজধানী প্যারিসের থিয়েটার ডু শ্যাটেলেটে হবে এবারের ব্যালন ডি’অরের অনুষ্ঠান।

প্রচলিত নিয়ম ভেঙে এবার ব্যালন ডি‍‍`অর পুরস্কার ঘোষণা করা হবে মৌসুমের পারফর্মেন্স ভিত্তিতে। প্রায় ৭ দশকের ইতিহাসে কেবল দ্বিতীয়বারের মতো মৌসুম বিবেচনায় আনা হচ্ছে। আগে বাৎসরিক পারফরমেন্সের উপর ভিত্তি করে ব্যালন ডি‍‍`অর পুরস্কার ঘোষণা করা হতো।

লিওনেল মেসি। ফাইল ছবি 

বেশকিছু আন্তর্জাতিক গণমাধ্যম ও ফুটবল বিশ্লেষকদের মতে এবারও ব্যালন ডি’অর ওঠতে যাচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির হাতে। যা হবে তার ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি’অর। কাতার বিশ্বকাপ জয়েই এমন রেকর্ড গড়তে যাচ্ছেন তিনি। 

মেসির ব্যালন ডি’অরের বড় প্রতিদ্বন্দ্বী অবশ্য ম্যানচেস্টার সিটির আর্লিং হলান্ড। তিনি গত মৌসুমে ট্রেবল জিতেছেন। মৌসুম জুড়ে গোল করেছেন ৫২টি। তারপরও বিশ্বকাপ জেতায় মেসিই যে ব্যালন ডি’অরের ফেভারিট ওই কথা স্বীকার করেছেন ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা ও মিডফিল্ডার রদ্রিও।

Link copied!