• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

শচীনের ভবিষ্যদ্বাণীতে কারা খেলবেন সেমিফাইনালে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৫:০২ পিএম
শচীনের ভবিষ্যদ্বাণীতে কারা খেলবেন সেমিফাইনালে
ভারতের কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকার। ছবি: সংগৃহীত

শুরু হয়ে গেছে ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ন আসর ওয়ানডে বিশ্বকাপ। বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিশ্বকাপের ১৩তম আসরের পর্দা উঠেছে। বিশ্বমঞ্চের মাঠের লড়াই শুরু হয়ে গেলেও কারা উঠছেন শেষ চারে এনিয়ে ক্রিকেট প্রেমিদের মাতা-মাতি একটুও কমেনি। এরই মধ্যে বিভিন্ন ক্রিকেট বোদ্ধারা নিজেদের মতো করে জানাচ্ছেন কারা বিশ্বকাপের সেমিফাইনালিস্ট হচ্ছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন ভারতের কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকার। তিনি ভবিষ্যৎদ্বাণী করেছেন কারা ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে শেষ চারে জায়গা করে নেবে।  

বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ শচীন চমক রেখেই চার সম্ভাব্য সেমিফাইনালিস্ট দলের নাম জানিয়েছেন। তার তালিকায় পাকিস্তানের নাম নেই। তবে নিজ দেশ ভারতকে কোনো সন্দেহ ছাড়াই শিরোপার দৌড়ে হট ফেভারিট মনে করছেন এই কিংবদন্তি। শচীন বলেন, “কোনো সন্দেহ ছাড়াই ভারত শিরোপার অন্যতম দাবিদার। আমাদের দল খুবই ভারসাম্যপূর্ণ।”

শচীন মনে করেন, এবারের বিশ্বকাপে ভারতের মতো ভারসাম্যপূর্ণ দল অস্ট্রেলিয়াও। তাই তিনি দ্বিতীয় পছন্দ হিসেবে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াদের বেছে নিয়েছেন।

তৃতীয় ও চতুর্থ দল বেছে নিতে গিয়ে শচীন বলেন, “তৃতীয় দল হিসেবে আমার পছন্দ ইংল্যান্ড। তারা এবারও অনেক শক্তিশালী দল। তাদের দলে রয়েছে বেশ কয়েকজন বিশ্বকাপজয়ী খেলোয়াড়। আর আমার চতুর্থ পছন্দ নিউজিল্যান্ড। গত দুই আসরেই ফাইনাল খেলেছে তারা। আমি তাদের এবারও সেমিফাইনালে দেখছি।”

বৃহস্পতিবার (৫ অক্টোবর) ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডেরে ম্যাচ দিয়ে এককভাবে বিশ্বকাপ আয়োজন করে ভারত। দেশটি যেহেতু এককভাবে বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছিল তাই আগে থেকে ধারণা করা হচ্ছিল ভারত এই টুর্নামেন্টর আগে বড় চমক দেখাবে। কিন্তু সেটা আর হয়নি শুধু উদ্বোধনী ম্যাচ শুরুর আগে ট্রফি হাতে মাঠে প্রবেশ করেন শচীন টেন্ডুলকার। এসময় নিজের অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, “ট্রফি হাতে মাঠে প্রবেশ করা এক অন্যরকম অনুভূতি। ১২ বছর আগে এখানেই কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়েছিলাম আমরা। সেই রাতটা আমাদের জন্য ছিল বিশেষ কিছু।”

ভারতীয় এই কিংবদন্তি আরও বলেন, “২০১১ সালের আগে কোনো স্বাগতিক দেশ বিশ্বকাপ জিততে পারেনি। এরপর থেকে প্রতিটি স্বাগতিক দল ঘরের মাঠে বিশ্বকাপ নিজেদের করে রাখছে। এবার ভারত আয়োজক দেশ, তাই আমি আশাবাদী।”

Link copied!