• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আজ নাসিম শাহ হবেন কে?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০১:২৮ পিএম
আজ নাসিম শাহ হবেন কে?
ছবি: সংগৃহীত

পাকিস্তান পেসার নাসিম শাহ এশিয়া কাপের সুপার ফোরে ভারতের বিপক্ষে কাঁধে চোট পান। এরপর এশিয়া কাপ তো বটেই বিশ্বকাপ দল থেকেও ছিটকে যান। পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে না থাকলেও তাকে নিয়ে কথা হচ্ছে কারণ সোমবার (২৩ অক্টোবর) আফগানিস্তানের মুখোমুখি হবে বাবর আজমের দল। আর নাসিম আফগানদের প্রতিপক্ষ হিসেবে পেলেই তার ব্যাট জ্বলে ওঠে, হন ম্যাচ উইনার। গত টি-টোয়েন্টি এশিয়া কাপে নাসিমই আফগানদের হাত থেকে নিশ্চিত জেতা ম্যাচ ছিনিয়ে নিয়ে আসেন।

২০২২ এশিয়া কাপে ফজল হক ফারুকির শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ১০ রান হাতে এক উইকেট। সেই ওভারে ব্যাট করতে নেমে প্রথম দুই বলে ছক্কা মেরে সমীকরণ মিলিয়ে ফেলেছিলেন নাসিম শাহ। জেতার কাছ থেকে সেদিন হেরে গিয়েছিল আফগানিস্তান। এরপর একই কাণ্ড তিনি করলেন চলতি বছরে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে। আফগানিস্তানের মুঠোয় চলে আসা ম্যাচ শেষ ওভারে দুই চার মেরে আফগানদের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিলেন তিনি। এই সিরিজে প্রথম ম্যাচে ব্যাট হাতে ১৮ রানে অপরাজিত ছিলেন নাসিম।

আফগানদের পেলেই তিনি বল না ব্যাট হাতে জ্বলে ওঠেন। আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে প্রথম ম্যাচ শেষে নাসিমের সতীর্থ খেলোয়াড় তার কাছে ব্যাটিং নিয়ে প্রশ্ন করেন। প্রশ্ন টা ছিল এমন, “নাসিম তোমার ব্যাটিং তো খুব ভালো হচ্ছে। এই কৃতিত্ব কার?” জবাবে হাসতে হাসতেই নাসিম বলেন, “কৃতিত্ব কাউকে দিতে হলে ওদের (আফগানিস্তান) বোলারদের দিতে হবে।”

আফগানিস্তান বোলারদের পেলেই নাসিম শাহ জ্বলে ওঠেন। সোমবারের ম্যাচে পাকিস্তান দলে নাসিম থাকছেন না। তাহলে আফগানিস্তানের বিপক্ষে ম্যান ইন গ্রিনদের ম্যাচ উইনারকে হবেন। বিশ্বকাপের ২২তম ম্যাচে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় চেন্নাইয়ে মুখোমুখি হবে পাকিস্তান ও আফগানিস্তান। ম্যাচটির আগে এই দুই দলের পরিসংখ্যান দেখে নেয়া যাক একনজরে।

এখন পর্যন্ত পাকিস্তান ওয়ানডে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে ৭বার। যেখানে কোনো ম্যাচে জয় তুলে নিতে পারেনি আফগান বাহিনী। তবে এবার বিশ্বকাপে দলটি হারের বৃত্ত ভাঙতে চাইবেন।

Link copied!