• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানি পেসারদের গতি কমায় আমরাও বিস্মিত: স্টার্ক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩, ০৩:০৯ পিএম
পাকিস্তানি পেসারদের গতি কমায় আমরাও বিস্মিত: স্টার্ক
মিচেল স্টার্ক। ছবি সংগৃহীত

পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনিস খোলাখুলিই বলেন, পার্থ টেস্টে পাকিস্তানি পেসারদের বলে গতি কম দেখে তিনি চিন্তিত। শাহিন আফ্রিদিদের বলে গতি কমে যাওয়ার বিষয়টি অস্ট্রেলিয়ানদেরও চোখ এড়ায়নি। 

মিচেল স্টার্ক মনে করেন, অতীতে পাকিস্তানের পেসাররা অস্ট্রেলিয়ার মাটিতে যে ধরনের গতিতে বল করেছিলেন, এবার পার্থ টেস্টে সেটা দেখা যায়নি, যা তার সতীর্থদের বিস্মিত করেছে।

পার্থ টেস্ট ৩৬০ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে মঙ্গলবার মেলবোর্নে।

প্রথম টেস্টে পাকিস্তানের চার পেসার শাহিন আফ্রিদি, খুররম শাহজাদ, আমের জামাল ও ফাহিম আশরাফের বল খুব কমই ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতি ছাড়িয়েছে। বিপরীতে একই পিচে নিয়মিতই ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতির বল করে গেছেন অস্ট্রেলিয়ার জস হ্যাজলউড, প্যাট কামিন্স ও স্টার্ক।

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) এক সংবাদ সম্মেলনে স্টার্ক বলেন, ‘পাকিস্তানি পেসারদের কম গতি দেখে আমরা সবাই কিছুটা অবাক হয়েছি। বিশেষ করে যখন আপনি জানেন যে ওদের বোলাররা এখানে ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতি তুলে থাকে।’

স্টার্ক অবশ্য বলে বেশি গতি থাকাকে আবশ্যক মনে করছেন না, ‘আমার মনে হয় না গতি থাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ বা থাকতেই হবে। এটা ঠিক যে গতি বেশি থাকলে সাফল্য পেতে সুবিধা হয়।’

অবশ্য সিরিজের দ্বিতীয় টেস্টের ভেন্যু মেলবোর্নে গতি খুব একটা ভূমিকা রাখবে না বলেই ধারণা স্টার্কের, ‘আমার মনে হয় না যে এখানে গতি খুব বেশি কাজে দেবে।’

গত শনিবার ইএসপিএনের ‘অ্যারাউন্ড দ্য উইকেট’ অনুষ্ঠানে অংশ নিয়ে পাকিস্তানের পেস বোলিংয়ের গতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন ওয়াকার। সাবেক এই গতি তারকা জানান, পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটেও ইদানীং আগের মতো প্রচুরসংখ্যক ফাস্ট বোলার দেখা যাচ্ছে না।
 

Link copied!