• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

রোহিত শর্মাকে হারিয়ে দিলেন বিরাট কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৪, ০৬:০৭ পিএম
রোহিত শর্মাকে হারিয়ে দিলেন বিরাট কোহলি
রোহিত শর্মা (ডানে) ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

বুধবার রাতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে মুখোমুখি হবে ভারত। ওই ম্যাচের আগে নিজেদের মধ্যে লড়াই হল ভারতীয় খেলোয়াড়দের। অনুশীলনে মুখোমুখি হয় বিরাট কোহলি ও রোহিত শর্মা। সেখানে রোহিতকে হারিয়ে দিলেন বিরাট।

ভারতীয় ক্রিকেটারদের তিনটি দলে ভাগ করে দেওয়া হয়। প্রতিটি দলে ছিলেন পাঁচ জন করে। এক দলে ছিলেন বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, যশস্বী জয়সওয়াল, যুজবেন্দ্র চাহাল ও শিবম দুবে। আর একটি দলে ছিলেন রোহিত, মোহাম্মদ সিরাজ, অক্ষর পটেল, ঋষভ পন্থ ও কুলদীপ যাদব। তৃতীয় দলে ছিলেন রবীন্দ্র জাডেজা, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, যশপ্রীত বুমরাহ ও আরশদীপ সিংহ।

কোন দল লক্ষ্যে বল মারতে কতটা দক্ষ তারই পরীক্ষা ছিল। নজর রেখেছিলেন ভারতের ফিল্ডিং কোচ টি দিলীপ। প্রতিটি দলের কাছে ১৫ বার করে বল ছোড়ার সুযোগ ছিল। ছ’টি লক্ষ্য ছিল তাদের সামনে। ১৫ জনের মধ্যে চার জন উইকেটে বল মারতে পারেন। বিরাট, যশস্বী ও শিবম উইকেটে বল মারেন। বিরাট দু’বার বল লক্ষ্যে মারেন। বাকিদের মধ্যে একমাত্র সূর্যকুমার সেটি করতে পারেন। ফলে এই লড়াইয়ে জিতে যান কোহলিরা। ম্যাচ শেষে দলের পাঁচ জনকে উল্লাস করতে দেখা যায়।

এর আগে প্রতিটি ম্যাচ শেষে সেরা ভারতীয় ফিল্ডারকে পুরস্কার দেওয়ার নিয়ম চালু করেছেন দিলীপ। ক্রিকেটারেরা যাতে আরও ভাল ফিল্ডিং করেন তার জন্যই এই পুরস্কার চালু হয়েছে। এ বার নিজেদের মধ্যে আরও একটি প্রতিযোগিতা শুরু করলেন দিলীপ। সেখানে প্রথম লড়াইয়ে জিতল কোহলির দল।

Link copied!