কাতার বিশ্বকাপ

শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে নামছে দক্ষিণ কোরিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৩:৫০ পিএম
শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে নামছে দক্ষিণ কোরিয়া

বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। ‍‍‘এইচ‍‍’ গ্রুপে এডুকেশন সিটি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

ফিফা র‌্যাঙ্কিংয়ে উরুগুয়ের অবস্থান ১৪। অন্যদিকে, দক্ষিণ কোরিয়া আছে ২৮ নম্বরে।

এই ম্যাচে জয়ী দল সেরা ষোলোতে যাওয়ার পথে এগিয়ে থাকবে। কারণ গ্রুপের চতুর্থ দল ঘানা বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ৬১তম স্থানে আছে। গ্রুপ থেকে তাদের বাদ পড়ার সম্ভাবনাই বেশি। তাদের প্রথম ম্যাচ ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে। কোনো অঘটন না ঘটলে পর্তুগাল তাদের নকআউট পর্ব নিশ্চিত করবে। অর্থাৎ বৃহস্পতিবার সন্ধ্যায় ৯০ মিনিটের ম্যাচে বাকি দল জায়গা নিশ্চিত করার পথে এগিয়ে থাকবে।

এই ম্যাচে উরুগুয়ে অনেকাংশে নির্ভর করবে এডিনসন কাভানির ওপর। সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড এবং পিএসজি তারকা তার প্রজন্মের সেরা স্ট্রাইকারদের মধ্যে একজন। তিনি ২০০টিরও বেশি ক্লাব গোল এবং উরুগুয়ের জার্সিতে ৫৮টি গোল পেয়েছেন। এছাড়া, স্কোয়াডে আছেন সাবেক বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজ।

এদিকে, দক্ষিণ কোরিয়ায় টটেনহ্যামের সন হিউং-মিন আছেন যিনি তার দলের জন্য উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারেন। যদিও দুই দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে উরুগুয়েই। সব প্রতিযোগিতা মিলে উরুগুয়ে এবং দক্ষিণ কোরিয়া আটবার মুখোমুখি হয়েছিল। এই ম্যাচগুলোতে উরুগুয়ের জয় এসেছে ৬ ম্যাচে, এক ম্যাচ জয় পেয়েছে কোরিয়া, এক ম্যাচের ফল অমিমাংসিত।

Link copied!