• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নিষিদ্ধ ড্রাগ গ্রহণ করায় সাসপেন্ড জিম্বাবুয়ের দুই ক্রিকেটার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ০৪:৫৯ পিএম
নিষিদ্ধ ড্রাগ গ্রহণ করায় সাসপেন্ড জিম্বাবুয়ের দুই ক্রিকেটার
ছবি: প্রতীকী

নিষিদ্ধ ড্রাগ নেওয়ার অভিযোগে ক্রিকেট থেকে সাসপেন্ড করা হয়েছে জিম্বুাবুয়ের দুই ক্রিকেটারকে। অনির্দিষ্টকালের জন্য তাদের ক্রিকেট থেকে দূরে থাকতে বলা হয়েছে। সরকারি শুনানিতে বসতে হবে দু’জনকেই। শৃঙ্খলারক্ষা কমিটির সামনে দেওয়া তাদের বক্তব্যের ভিত্তিতে ঠিক হবে কত দিন শাস্তি পাবেন তাঁরা।

ওই দুই ক্রিকেটার হলেন ওয়েসলি মাধেভেরে ও ব্রেন্ডন মাভুটা। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানিয়েছে, দু’জনের নমুনায় নিষিদ্ধ ড্রাগ পাওয়া গিয়েছে। খেলার বাইরে বাড়িতে তাদের পরীক্ষা হয়। সেখানেই নমুনায় নিষিদ্ধ ড্রাগ পাওয়া গিয়েছে। দু’জনেই ক্রিকেট বোর্ডের আচরণবিধি ভেঙেছেন। তাই সাসপেন্ড করা হয়েছে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে গত সপ্তাহে যে সিরিজ হল, সেই দলে দুই ক্রিকেটারই ছিলেন। মাধেভেরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচই খেলেছেন। মাভুটা শুধু তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি খেলেন। তারপর তিনি তিনটি এক দিনের ম্যাচ খেলেন। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মাভুটার। এখনও পর্যন্ত চারটি টেস্ট, ১২টি এক দিনের ম্যাচ এবং ১০টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। মাধেভেরে এখনও পর্যন্ত দু’টি টেস্ট, ৩৬টি এক দিনের ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি খেলেছেন।

 

Link copied!