• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দুই বছর পর টানা দুই হারের স্বাদ পিএসজির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ১১:১৮ এএম
দুই বছর পর টানা দুই হারের স্বাদ পিএসজির
ছবি: সংগৃহীত

পুরো ম্যাচেই নিষ্প্রভ হয়ে থাকলেন লিওনেল ও কিলিয়ান এমবাপে। রক্ষণভাগও করে হাস্যকর ভুল। আর তাতেই লিগ ওয়ানে আরও একটি হার দেখলো ফরাসি ক্লাব পিএসজি। রোববার (২ এপ্রিল) ঘরের মাঠে লিওঁর বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হেরেছে পিএসজি। লিগে এটা পিএসজির টানা দ্বিতীয় হার।

এই জয়ে দুই নম্বর দলের চেয়ে ছয় পয়েন্ট এগিয়ে শীর্ষে পিএসজি। অথচ দুই  সপ্তাহ আগেও ব্যবধানটা ছিল ১২ পয়েন্টের। ২৯ রাউন্ড শেষে ২১ জয় ও ৩ ড্রয়ে ৬৬ পয়েন্ট মেসি-এমবাপেদের।

এদিন ম্যাচের শুরুতেই  দারুণ একটি সুযোগ পেয়েছিল পিএসজি, কিন্তু ফিনিশিংয়ের ব্যর্থতায় সুযোগ হাতছাড়া হয় তাদের। কিলিয়ান এমবাপের বাড়ানো বল ক্রসবারের ওপর দিয়ে মারেন ভিতিনিয়া।

পাঁচ মিনিটের ব্যবধানে এবার নিজেই সুযোগ হাতছাড়া করেন এমবাপে নিজে। মেসির সঙ্গে ওয়ান-টু খেলে চিপ শট খেললেও তার শট দূরের পোস্টের বাইরে দিয়ে যায় বল।

৩৬তম মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করে লিঁও। অফসাইডের ফাঁদ ভেঙে ঢুকে গেলেও শট নিতে পারেননি বার্কোলা। পাশে থাকা লাকাজেত শট নিতে ছুটে গেলে তাকে ফাউল করেন পিএসজি গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা।  সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিক পোস্টে মেরে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন লাকাজেত।

বিরতি থেকে ফিরে গোলের দেখা পায় লিঁও। ডান পাশ থেকে সতীর্থর দেওয়া পাসে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন বার্কেলো। গোল হজম করে যেন আরও অপ্রতিরোধ্য হয়ে ওঠে তারা। মাত্র তিন মিনিটে দুই গোলের সুযোগ হাতছাড়া হয় তাদের।

ম্যাচের বাকি সময়ে একাধিক চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি পিএসজি। এই নিয়ে লিগে টানা দুই ম্যাচ হারলো পিএসজি।  দুই বছর পর এমন স্বাদ পেলো দলটি।

Link copied!