• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতিতে ১৬০০ মিটার দৌড়ালো টাইগাররা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ১২:০৬ পিএম
জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতিতে ১৬০০ মিটার দৌড়ালো টাইগাররা
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় দলের তালিকায় থাকা ক্রিকেটারদের দৌড় অনুশীলন। ছবি : সংগৃহীত

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট। সেটাকে সামনে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে দল। এই সিরিজের জন্য এখনও চূড়ান্ত দল ঘোষণা করেনি বিসিবি। এর আগে ক্রিকেটারদের ফিটনেস পরখ করছে টিম ম্যানেজমেন্ট।

জিম্বাবুয়ে সিরিজের আগে ক্রিকেটারদের প্রস্তুতির প্রথম পর্ব হিসেবে শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়েছেন জাতীয় দলের বিবেচনায় থাকা প্রায় ৩৫ ক্রিকেটার।

এই ফিজিক্যাল পারফরম্যান্স অ্যাসেসমেন্টে অংশ নেননি তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান। সাকিব দেশের বাইরে আছেন। তাসকিন ডিপিএলে টানা ম্যাচ খেলায় বাড়তি ঝুঁকি নেননি। তাছাড়া চোটের কারণে ছিলেন না সৌম্য সরকার। আইপিএল খেলতে মোস্তাফিজ রয়েছেন ভারতে।

যেকোনো সিরিজের আগে প্রস্তুতির শুরুটা অবশ্য এভাবেই হয়। সেটা এত দিন হয়েছে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে। এবার সেটা হল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। কারণ শেরে-ই-বাংলায় টানা খেলা থাকার কারণে মাঠের ঘাস বড় হয়েছে, মাঠও হয়েছে ভারী। তাই স্বাভাবিকভাবে সেখানে দৌড়ানো ক্রিকেটারদের জন্য কষ্টের। তাই বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাককে বেছে নিয়েছে বিসিবি।

টাইগারদের নতুন ট্রেইনার ন্যাথান কিলি চেয়েছেন এ রকম একটা জায়গায় ক্রিকেটারদের স্প্রিন্ট দেখে কার ফিটনেসের কী অবস্থা বুঝতে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রস্তুতির প্রথম পর্ব সেরে আবারও মিরপুর শের-ই-বাংলায় ফিরে যাবেন ক্রিকেটাররা। সেখানে হবে প্রস্তুতির বাকি অংশ।

Link copied!