• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

এবার বাংলাদেশের দিকে নজর জিম্বাবুয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ০৩:১৫ পিএম
এবার বাংলাদেশের দিকে নজর জিম্বাবুয়ের

শেষ এক-দেড় বছর ধরেই ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলছে জিম্বাবুয়ে। যাদ দরুণ ছয় বছর পর বিশ্বকাপ আসরে প্রত্যাবর্তন হয়েছে দলটির। বিশ্বকাপে এসেও ফর্ম ধরে রেখেছে দলটি। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে হইচই ফেলে দিয়েছে জিম্বাবুয়ে।

তবে পাকিস্তানের বিপক্ষে জয়ের স্মৃতি নিয়ে বেশিক্ষণ পড়ে থাকতে চায় না তারা। রোববার (৩০ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ক্রেইগ আরভিনের দল। পাকিস্তানকে হারানোর পর এবার টাইগারদের বিপক্ষে হুঙ্কার ছুড়লেন জিম্বাবুইয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা।

বিশ্বকাপে জিম্বাবুয়ের এখনও অনেক কিছু পাওয়ার আছে বলে মনে করেন রাজা। সেমিফাইনাল নিয়ে এখনই চিন্তা না করলেও বাংলাদেশকে হারিয়ে দিতে চান তারা।

রাজা বলেন, “জিম্বাবুয়ের এখানে (বিশ্বকাপে) কিছু অর্জন করার সুযোগ আছে। সেমিফাইনাল নিয়ে এখনই চিন্তাভাবনা করছি না। একটি একটি ম্যাচ খেলে এগিয়ে যাচ্ছি আমরা। এখন বাংলাদেশের বিপক্ষে ম্যাচটিতে নজর দিচ্ছি এবং এখানে জিততে চাই।”

তবে রাজা এটাও মনে করিয়ে দেন, গ্রুপের যে কোনো দলকেই হারানোর সক্ষমতা রয়েছে জিম্বাবুয়ের। এমন কি কেউ ভাবতেও পারছে না জিম্বাবুয়ে কি ফল নিয়ে বিশ্বকাপ শেষ করবে বলে দাবি করেন তিনি।

“একটি করে ম্যাচ নিয়ে ভাবছি ঠিকই, তবে আমরা গ্রুপের যেকোনো দলকেই হারিয়ে দিতে পারি। আসল কথা হচ্ছে, যে দল ভালো ক্রিকেট খেলবে সেই জিতবে। আপনি জানেন না জিম্বাবুয়ে কীভাবে শেষ করবে” যোগ করেন রাজা।

রাজা নিজে অবশ্য ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন। ব্যাট ও বল হাতে জিম্বাবুয়ের প্রতিটি জয়েই তার গুরুত্বপূর্ণ অবদান রাখছেন তিনি। ২০২২ সালে সাত বার ক্রিকেটের এই সংক্ষিপ্ততম ফরম্যাটে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন তিনি। এর আগে এক বছরে ছয়বার ম্যাচ সেরা হয়ে এই রেকর্ড ছিল ভারতীয় ব্যাটার বিরাট কোহলির।

Link copied!