• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

এই দল চ্যাম্পিয়ন হওয়ার মতো ছিল না : পাপন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৩:৫৪ পিএম
এই দল চ্যাম্পিয়ন হওয়ার মতো ছিল না : পাপন
নাজমুল হাসান পাপন। ফাইল ছবি

আরও একটি ব্যর্থতার গল্পে শেষ হতে যাচ্ছে বাংলাদেশের এবারের এশিয়া কাপ মিশন। দেশ ছাড়ার আগে কত আশা দেখিয়েছিল ক্রিকেটাররা। কিন্ত সব আশা রূপ নিয়েছে হতাশায়। সুপার ফোরে পাকিস্তানের পর হারতে হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে। শেষ হয়ে গেছে ফাইনাল খেলার সম্ভাবনা। দলের এমন বাজে পারফরম্যান্সে হতাশ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তারুণ্যনির্ভর এই দল নিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়া সম্ভব না বলেও মন্তব্য করেছেন তিনি।

গণমাধ্যমের সামনে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, “এশিয়া কাপে চ্যাম্পিয়ন হতে আসছিল? আমি জানি না। এই টিম নিয়ে! আমার মনে হয় না। যদি কেউ বলে থাকে এতগুলা নতুন ছেলে খেলবে! চ্যাম্পিয়ন হয়ে যাবে এশিয়া কাপে, এটা আমার মনে হয় না।”

চলতি এশিয়া কাপে তিনবার অলআউট হয়েছে বাংলাদেশ। যার মধ্যে দুবার প্রায় ১০ ওভার করে খেলা বাকি থাকতেই সব উইকেট হারিয়েছে টাইগাররা। যা বিশ্বকাপের আগে সমর্থকদের মনে শঙ্কা জাগাচ্ছে। তবে দল নিয়ে এখনই চিন্তিত হওয়ার মতো কিছু দেখছেন না পাপন।

পাপন বলেন, “ যদি তামিম আর শান্ত থাকত, লিটনও খেলত,  আমি বলছি তামিম-লিটন-শান্ত এক দুই তিনে খেলত, আর তখন যদি না হতো, তাহলে আমি বেশি শঙ্কায় থাকতাম। এখন যারা খেলছে তারা তো খেলার কথা না। তাই তাদের দোষ দিয়ে লাভ কী? আমরা তো কখনো তাদের এই জায়গায় চিন্তাই করি নাই।”

তবে পাপন মনে করেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচটা টাইগারদের জেতা উচিত ছিল। বোর্ড সভাপতি বলেন, “শান্ত না থাকায় আমাদের আরও একটি পরিবর্তন আনতে বাধ্য হতে হলো। এগুলো তো আগে থেকে জানা ছিল না। তাই আমি বলব, এখানে যারা খেলেছে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচটা জেতা উচিত ছিল।”

এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) মাঠে নামবে বাংলাদেশ।

Link copied!