• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

এখনই শেষ হচ্ছে না নিউজিল্যান্ডের সোনালি প্রজন্মের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ১১:১৬ এএম
এখনই শেষ হচ্ছে না নিউজিল্যান্ডের সোনালি প্রজন্মের
ছবি: সংগৃহীত

টানা ৫ আসরের সেমিফাইনাল খেলা দল নিউজিল্যান্ড। যার মধ্যে গত দুই আসরের ফাইনালিস্টও ছিল কিউইরা। তবে বার বারই ব্যর্থ হয়ে ফিরতে হয়েছে নিউজিল্যান্ডকে। সবশেষ ২০২৩ বিশ্বকাপে স্বাগতিক ভারতের কাছে হেরে এবারও অধরা শিরোপাটা ছুঁয়ে দেখা হলো না ব্ল্যাক ক্যাপসদের। অনেকেই ধারণা করেছিলেন বিশ্বকাপের ১৩তম আসরে পর কেন উইলিয়ামসনদের সোনালি প্রজন্মের ইতি ঘটতে যাচ্ছে। তবে তাদের ধারণা ভুল প্রমাণ করে দিয়ে কিউই অধিনায়ক উইলিয়ামসন জানান, এখনো শেষ হয়ে যায়নি। সামনে তারা আরও শক্তিশালী হয়ে ফিরে আসবেন।  

ভারত বিশ্বকাপ থেকে তো বিদায় নিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। আর পরের বিশ্বকাপও তো ২০২৭ সালে ততদিনে নিউজিল্যান্ড দলে বোল্ট, সাউদি, মিচেল, উইলিয়ামসনদের সার্ভিস পাবে তো দলটা। কারণ এদের সবারই ত্রিশের কোঠা পেরিয়ে গেছেন অনেক আগেই। তবে নিউজিল্যান্ডের অধিনায়ক আশাবাদী, তাদের সুন্দর সময়টা এখনও অটুট আছে, নিকট আগামীতেও থাকবে।

ভারতের বিপক্ষে প্রথম সেমিফাইনাল হারের পর উইলিয়ামসন বলেন, “এখনো শেষ হয়ে যায়নি। আরও ভালো হয়ে ওঠার জন্য এটা একটা চলমান প্রক্রিয়া। আমরা ইতিবাচক অনেক দিক দেখতে পেয়েছি। এখনও উন্নতির জায়গা আছে।”

মুম্বাইয়ে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করে ৩৯৭ রান জড়ো করে ভারত। তাতেই ম্যাচ থেকে কিউইরা ছিটকে গেছে বলে মনে করেন উইলিয়ামসন। কিউ অধিনায়ক বলেন, “এই ৭ সপ্তাহ আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ ছিল। ভারত আমাদের কোনো সুযোগই দেয়নি। আগে ব্যাট করে আপনি যদি ৪০০ রান জড়ো করে ফেলেন, তাহলে ব্যাটিংয়ে শুরু থেকেই লড়াই চালিয়ে যেতে হবে। কাজটা কঠিন ছিল। ভারতকে কৃতিত্ব দিতে হবে আর আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে।”

Link copied!