• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

‘আবেগ দেখায়ে লাভ নেই, ওদের আইপিএলে যেতে দেওয়া উচিত’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ১০:২৫ এএম
‘আবেগ দেখায়ে লাভ নেই, ওদের আইপিএলে যেতে দেওয়া উচিত’
ছবি: সংগৃহীত

আইপিএলের এবারের আসর মাঠ গড়াবে আগামী ৩১ মার্চ থেকে থেকে ২৮ মে। বাংলাদেশ থেকে এবারের আসরে খেলার কথা রয়েছে সাকিব আল হাসান, লিটন কুমার দাস ও মোস্তাফিজুর রহমানের। প্রত্যেকেই আইপিলের শুরু থেকেই খেলার অনুমতি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে আবেদন করেছেন।

৪ এপ্রিল থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ। ওই টেস্ট না খেলে আইপিএলে যেতে চান লিটন-সাকিবরা কিন্তু বিসিবি মোটেও তাতে সাড়া দিচ্ছে না।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন একাধিকবার জানিয়েছেন, দেশের খেলার সময়ে কাউকেই আইপিএল খেলার অনুমতি দেওয়া হবে না। সেটা নিয়েই এখনও বোর্ডের সঙ্গে খেলোয়াড়দের দর কষাকষি চলছে।

টেস্ট না খেলায় মোস্তাফিজুর রহমান অবশ্য শুরু থেকেই খেলতে পারছেন আইপিএল। তবে পুরো সময়ের জন্য পারবেন কিনা সেটা নিয়েও রয়েছে শঙ্কা। কারণ, মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি সিরিজ খেলবে টাইগাররা।

এদিকে জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা সাকিব-লিটনদের আইপিএলের শুরু থেকে খেলতে না দেওয়ার বিরোধিতা করেছেন। তিনি বলেন, শুধু শুধু আবেগী না হয়ে ক্রিকেটারদের আইপিএলে যেতে দেওয়া উচিত।

মাশরাফি বলেন, “বাংলাদেশের কী খেলা আছে এর মধ্যে? টেস্ট খেলা থাকলেও সেটা যদি ম্যানেজেবল হয় কাউকে দিয়ে তাহলে তাদের গেলে তো সমস্যা নেই। পৃথিবীর অন্যান্য কোনো দেশ তো কোনো ক্রিকেটারকে আটকাচ্ছে না। আমরা শুধু শুধু ইমোশনাল হয়ে তো লাভ নেই।”

ক্রিকেটারদের সাথে এসব বিষয়ে খোলামেলা আলাপ করা উচিত বলেও মনে করেন মাশরাফি। ভালো জায়গায় সুযোগ হলে বারবার আটকানো ঠিক না, মত সাবেক এই অধিনায়কের।

“আমরা অনেক প্লেয়ারকে পরিবর্তন করে খেলাচ্ছি। খেলাচ্ছি না তা তো না। ওদের যখন ভালো জায়গায় সুযোগ হয়, তখন বারবার আটকানো তো ঠিক না। খোলামেলা আলাপ করা উচিত ওদের সাথে। ওরা যদি মন থেকে যেতে চায় তাহলে.. হোয়াই নট? আয়ারল্যান্ডের সাথে যেহেতু টেস্ট ম্যাচ আমার মনে হয়, আমাদের এটা ম্যানেজ করার এবিলিটি আছে। বিশেষ করে টেস্ট ম্যাচে।” যোগ করেন মাশরাফি।

মাশরাফি আরও বলেন, “যে তিনজন ক্রিকেটারকে নিয়ে কথা হচ্ছে, তারা যদি যেতে চায় অবশ্যই যেতে দেয়া উচিত। সারা বিশ্বের ক্রিকেটাররাই তো যাচ্ছে। তো শুধু শুধু আমাদের আটকে রেখে লাভ কি? নির্ভর করছে ওই প্লেয়ার কী চায় এটার ওপর। এজন‌্য আলোচনা করা উচিত। সাকিব-লিটন ওরা ওদের কথা বলবে, তারপর বোর্ড বোর্ডের কথা বলবে। এভাবে একটা আলোচনা হবে। আমরা মিডিয়ায় এতো কথা বলে লাভ নেই। একটা সমাধান তো হবে নিশ্চয়ই।”

Link copied!