• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

‘ফাইনালে পুরো অস্ট্রেলিয়া সমর্থন করবে পাকিস্তানকে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০২:০৯ পিএম
‘ফাইনালে পুরো অস্ট্রেলিয়া সমর্থন করবে পাকিস্তানকে’

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ডের চেয়ে পাকিস্তানের সমর্থন অনেক বেশি থাকবে বলে মনে করছেন দেশটির সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম।

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড চির প্রতিদ্বন্দ্বী দল। তাদের দ্বিপক্ষীয় সিরিজ অ্যাশেজকে তো অনেকেই ক্রিকেটের সবচেয়ে রোমাঞ্চকর দ্বৈরথ হিসেবে উল্লেখ করে থাকেন। সে হিসেবে নিজেদের মাটিতে ইংল্যান্ডকে তারা হারতেই দেখতে চাইবেন।

আর সে ক্ষেত্রে ফাইনালের অন্য দল পাকিস্তানের পক্ষেই যাবে তাদের সমর্থন, এমনটাই মনে করছেন কিং অব সুলতানখ্যাত ওয়াসিম আকরাম।

আকরাম বলেন, “আমি একটি গোপন বিষয় বলতে পারি, অস্ট্রেলিয়া কিন্তু পাকিস্তান দলকে সমর্থন দেবে। এর কারণ হচ্ছে ইংল্যান্ড।”

ফাইনাল যদি পাকিস্তান জিতে যায়, তাহলেই ষোলোকলা পূর্ণ হবে। ফিরে আসবে ১৯৯২ বিশ্বকাপ। যেখানেও এ রকম খাদের কিনারা থেকে ফিরে এসে ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। আর সেটাও ছিল অজিদের মাটিতেই! শুধু ফরম্যাটটাই এবার আলাদা।

১৯৯২ সালেও নাকি পাকিস্তান ইংল্যান্ডের চেয়ে অনেক বেশি সমর্থন পেয়েছিল বলে স্মৃতিচারণা করেন আকরাম।

“এমনটা ঘটেছিল ১৯৯২ বিশ্বকাপের ফাইনালেও। যদি ৮৯ হাজার দর্শক উপস্থিত থাকে, তবে এর মধ্যে ৫০ হাজার অজি ছিল। তারা পরিকল্পনা করে টিকিট আগেই নিয়ে নেয়” যোগ করেন আকরাম।

রোববার (১৩ নভেম্বর) ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। দুই দলেরই এটা তৃতীয় ফাইনাল। দুই দলই এর আগে একবার চ্যাম্পিয়ন ও রানার্সআপ হয়েছে।

Link copied!