• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্কালোনির কোচিং ছাড়ার গুঞ্জন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ১২:৪৮ পিএম
স্কালোনির কোচিং ছাড়ার গুঞ্জন
লিওনেল স্কালোনি। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি; যার হাত ধরেই অধরা বিশ্বকাপ শিরোপা জিতেছিল আলবেসিলেস্তারা। তার টেকনিকে বিশ্বকাপের পরও দারুণ খেলে যাচ্ছেন লিওনেল মেসিরা। বিশ্বকাপ বাছাই পর্বে এক ম্যাচ পরেই আবারও ফিরেছে দলটি জয়ে। আজ (বুধবার) চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে তারা। এমন জয়ের পর দেশটির সবাই যেখানে আনন্দে থাকার কথা, সেখানে এখন বিষাদের ছায়া। খবর এসেছে আর্জেন্টিনার দায়িত্ব ছাড়তে চান নাকি দলটির কোচ লিওনেল স্কালোনি। 

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বুধবার (২২ নভেম্বর) ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে স্কালোনির দল আর্জেন্টিনা। ঘটনাবহুল সে ম্যাচের শুরু থেকেই উত্তাপ ছড়িয়েছে। প্রথমে দুই দলের সমর্থদের মারামারি, তারপর মাঠেও বাজে ফুটবলের পর অসংখ্য ফাউলের শিকার হয়েছে দু’দলের খেলোয়াড়রা। বিশেষ করে ব্রাজিলের খেলোয়াড়রা বাজে ফুটবল প্রদর্শন করে। তবে দ্বিতীয় হাফে ওতামেন্দির গোলে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে সফরকারীরা। এমন এক উত্তাপময় ম্যাচ শেষে আর্জেন্টাইন ফুটবল আরও উত্তপ্ত করেছেন স্কালোনি।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি বলেন, “আর্জেন্টিনার এমন এক কোচ প্রয়োজন যার সম্ভাব্য সব রকম প্রেরণা আছে। কারণ এ সময়ে আমার অনেক কিছুই ভাবার আছে। এই খেলোয়াড়েরা কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। এখন আমি কী করব সেটা নিয়ে ভাবা প্রয়োজন। বিদায় বা এমন কিছু বলছি না। তবে আমাকে ভাবতে হবে কারণ প্রত্যাশার মাত্রাটা অনেক উঁচুতে, আর এভাবে চালিয়ে যাওয়া এবং জয়ের পথে থাকাও বেশ জটিল কাজ।”
স্কালোনি আরও বলেন, “খেলোয়াড়েরা আমার কাজটা কঠিন করে তুলেছে। তাই আমাকে একটু ভাবতে হবে। পরে আমি ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলব।”

তার এমন কথায় ইঙ্গিতটা দিচ্ছে তিনি আর থাকতে হয়ত চাচ্ছেন না লিওনেল মেসিদের গুরু হয়ে। তবে    আর্জেন্টাইন ফুটবল বিশেষজ্ঞ সাংবাদিক গ্যাস্টন এদুলকে উদ্ধৃত করে ফুটবল বিশ্বের বিশ্বস্ত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর মন্তব্য বিষয়টা আরও ঘোলাটে করে তুলেছে। তাই বলাই যায় আর্জেন্টাইন সমর্থকদের ওপর স্কালোনির এমন কথাবার্তা অনেকটা বিনা মেঘে বজ্রপাতের মতো পড়েছে। 

Link copied!