• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

নিজেদের রেকর্ড ভেঙে নতুন চূড়ায় হায়দরাবাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ১০:৩৫ এএম
নিজেদের রেকর্ড ভেঙে নতুন চূড়ায় হায়দরাবাদ
সেঞ্চুরির পর ট্রাভিস হেড। ছবি : সংগৃহীত

রীতিমতো তাণ্ডব চালালেন ট্রাভিস হেড। ৪১ বলে ৮টি ছক্কা এবং ৯টি চারে করেছেন ১০২ রানের ঝোড়ো সেঞ্চুরি। ব্যাট হাতে ঝড় তুলে নেন হেইনরিক ক্লাসেনও। ৩১ বলে ৭টি ছক্কা এবং ২টি চারে তিনি খেলেছেন ৬৭ রানের বিস্ফোরক ইনিংস।

হেডের বিধ্বংসী সেঞ্চুরি, ক্লাসেনের ঝোড়ো হাফসেঞ্চুরির সঙ্গে এইডেন মারক্রামের ৩২*,আব্দুল সামাদের ৩৭* এবং অভিষেক শর্মার ৩৪ রানের ক্যামিওতে রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে তিন উইকেটে ২৮৭ রানের পাহাড় গড়ে সানরাইজার্স হায়দরাবাদ। তাতে নিজেদের রেকর্ড ভেঙে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রানের রেকর্ডও নতুন করে লিখিয়েছে হায়দরাবাদ। গত ২৭ মার্চ মুম্বাইয়ের বিপক্ষে আইপিএলে আগের সর্বোচ্চ ২৭৭ রানের রেকর্ডও গড়েছিল তারা। মুম্বাইয়ের বিপক্ষেও ব্যাটে তাণ্ডব চালিয়েছিলেন ক্লাসেন ও হেড।

রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষেও ব্যাটে ঝড় তুলেছেন তারা। দুজনেরই স্ট্রাইক রেট দুই শর ওপরে। হেডের ২৪৮.৭৮ আর ক্লাসেনের ২১৬.১২। স্ট্রাইকরেটে এ দুজনকেও ছাড়িয়ে গেছেন আব্দুল সামাদ (৩৭০.০০)। ১০ বলে ৩ ছক্কায় তিনি করেন অপরাজিত ৩৭ রান। 

বেঙ্গালুরুর মাঠে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন হেডরা। অভিষেক শর্মার সঙ্গে ৮.১ ওভারে ১০৮ রানের উদ্বোধনী জুটি গড়ে বিশাল স্কোরের ভিতও গড়ে দেন এই অস্ট্রেলিয়ান।
২২ বলে ৩৪ রান করে অভিষেক আউট হলেও পাশে পেয়ে যান ক্লাসেনকে। মুম্বাইয়ের বিপক্ষে রানের পাহাড় গড়ায় যাঁর ব্যাট থেকে এসেছিল ৩৪ বলে ৮০ রানের হার না মানা টর্নেডো ইনিংস। এবারও করেছেন বিস্ফোরক হাফসেঞ্চুরি। তিন অঙ্কের জাদুকরী স্কোর ছোঁয়ার পরপর ট্রাভিস হেড আউট হলেও ক্লাসেনের ব্যাটে রানের চাকা দ্রুতই ঘুরতে থাকে হায়দরাবাদের। তিনি যখন আউট হন তখন ১৭ ওভারে হায়দরাবাদের স্কোর ৩ উইকেটে ২৩১ রান। 

ক্লাসেন ফেরার পর বেঙ্গালুরু বোলারদের নির্দয়ভাবে পেটান আব্দুল সামাদ ও এইডেন মারক্রাম। শেষ তিন ওভারে এই দুজন মিলে নিয়েছেন ৫৬ রান। তাতেই ভেঙে গেছে কয়েক দিন আগে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে তাদের নিজেদের গড়া আইপিএলের আগের সর্বোচচ ২৭৭ রানের রেকর্ড।

দীনেশ কার্তিক ও ফাফ দু পেস্নসিসের ব্যাটে দারম্নণ জবাব দিয়েছে বেঙ্গালুরুও। ৩৫ বলে ৭টি ছক্কায় ৮৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন কার্তিক। ৪টি ছক্কা এবং ৭টি চারে ২৮ বলে ৬২ রানের ঝোড়ো হাফসেঞ্চুরি দু পেস্নসিসের। ২০ বলে ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন বিরাট কোহলিও। তবে তাঁদের দুর্দান্ত্ম এই ব্যাটিং গেছে বিফলেই। কার্তিক-দু পে্স্নসিস-কোহলিদের ব্যাটের ঝড়ের পরও ২৬২ রান করতে পেরেছে বেঙ্গালুরু। ২৫ রানে ম্যাচ জেতে সানরাইজার্স হায়দরাবাদ।  ক্রিকইনফো

Link copied!