• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

দুর্নীতির মামলায় নেইমারকে মুক্তি দিল আদালত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ১১:০৩ পিএম
দুর্নীতির মামলায় নেইমারকে মুক্তি দিল আদালত
ছবি: গেটি ইমেজস

৯ বছর ধরে চলা দুর্নীতির মামলা থেকে রেহাই পেয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দিয়েছেন তিনি। সেই সময়ে দলবদলের মূল্য প্রকাশ না করায় নেইমারের বিরুদ্ধে জালিয়াতির মামলা করেছিল ব্রাজিলের বিনিয়োগ প্রতিষ্ঠান ডিআইএস।

মূলত ওই সময়ে নেইমারের ৪০ শতাংশ স্বত্তের মালিক ছিল ডিআইএস। নেইমার যখন সান্তোস থেকে ব্রাজিলে যোগ দেন তখন দলবদলের মূল্য আনুষ্ঠানিকভাবে প্রকাশ না করায় আর্থিক ক্ষতি হয়েছে বলে দাবি করেছিল তারা।

এরপর স্প্যানিশ আদালতে করা মামলায়  নেইমারের দুই বছরের জেল ও এক কোটি ইউরো (বাংলাদেশি ১০০ কোটি টাকা) জরিমানা দাবি করেছিল প্রতিষ্ঠানটি।

শুধু নেইমারই নন, তার বাবা-মা, বার্সেলোনার সাবেক দুই সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউ ও স্যান্দ্রো রসেল এবং সান্তোসের সাবেক সভাপতি ওদিলো রদ্রিগেজকেও বিবাদী করা হয়েছিল।

এরপর গত ৯ বছর ধরে চলা মামলা থেকে মঙ্গলবার (১৩ ডিসেম্বর) নেইমারকে বেকসুর খালাস দিয়েছে স্পেনের একটি আদালত। বিবৃতিতে আদালত বলেছেন,  ‘ডিআইস এবং নেইমারের মধ্যে ভুয়া চুক্তির বিষয়টি প্রমাণিত হয়নি। ডিআইএসকেও ইচ্ছে করে ফাঁসানো হয়নি।’

Link copied!