• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

সেমিফাইনালেই থামল থাইল্যান্ডের স্বপ্নযাত্রা, ফাইনালে ভারত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ১১:৫৫ এএম
সেমিফাইনালেই থামল থাইল্যান্ডের স্বপ্নযাত্রা, ফাইনালে ভারত

বল হাতে ভারতকে আটকে রাখার প্রচেষ্টা করা থাইল্যান্ডের মেয়েরা ব্যাট হাতে চরম ব্যর্থ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়া থাইল্যান্ড শুরু থেকেই ছিল যুদ্ধংদেহী মনোভাবে। কোনোভাবেই ছাড় ভারতকে ছাড় দিতে নারাজ থাকা থাইল্যান্ড ব্যাট হাতে থেমেছে ৭৪ রানে। থাইল্যান্ডকে ৭৫ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ভারতের সংগ্রহ ছিল ১৪৮ রান। দূর্বল থাইল্যান্ডের বিপক্ষে পঞ্চাশের কোটা পার করতে পারেনি কোনো ব্যাটার। সর্বোচ্চ ৪২ রান আসে শেফালি ভার্মার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক হারমানপ্রিত কাউর।

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল দু’দল। ওই ম্যাচে আগে ব্যাট করে ৩৭ রানে গুটিয়েছিল থাইল্যান্ড। তাই সেমি-ফাইনালের মঞ্চে আর ঝুঁকি নেয়নি দলটি। টস জিতেই ভারতকে ব্যাটিংয়ে পাঠায়।

শুরু থেকেই যুদ্ধংদেহী মনোভাবে থাকা থাইল্যান্ড কোনোভাবেই ভারতকে এক মুহূর্তের জন্য আত্মবিশ্বাসী হতে দেয়নি। বল হাতে দারুণ থাকা থাই মেয়েরা ব্যাটিংয়ে নামার পরই বদলেছে তাদের চেহারা।

৮ ওভারে স্কোরবোর্ডে ২১ রান যোগ করতেই প্যাভিলিয়নে ফেরেন ৪ ব্যাটার। এই চারজনের কেউই স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের কোটা। শুধু তাই নয়, তাদের কারোরই স্ট্রাইক রেট পার করতে পারেনি ১০০! সর্বোচ্চ ৫০ স্ট্রাইকরেট ছিল নানাপাথ কোনচারোয়েনকাই ও সোননারিন টিপুচের।

পঞ্চম উইকেট জুটিতে নারুইমোল চাইউই ও নাথায়া বোচাথাম মিলে গড়েন ৫৮ বলে ৪২ রানের জুটি। অলরাউন্ডার বোচাথাম ২১ রানে ফিরলে ভাঙে এই জুটি। স্নেহ রানার বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ক্রিকেটার।

পর পরই ফেরেন রোসেনাহ কানোহ ও অধিনায়ক চাইউই। পরে অবশ্য থাই মেয়েদের ব্যাটিং বিপর্যয় ঠেকিয়ে রাখা যায়নি। চাইউই ও বোচাথাম ছাড়া আর কেউ রানের কোটা দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। তাতে শেষ পর্যন্ত ৭৪ রানে থামে থাই মেয়েদের ইনিংস। 

Link copied!