• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
বিপিএল

ব্যাট হাতে নিজের লক্ষ্যের কথা জানালেন তাসকিন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩, ০৩:৪৩ পিএম
ব্যাট হাতে নিজের লক্ষ্যের কথা জানালেন তাসকিন

দলে তাসকিনের মূল দায়িত্ব বল হাতে আগুন ঝড়ানো। প্রতিপক্ষের ব্যাটারদের ড্রেসিংরুমে ফেরাতে তার উপরই ভরসা করে দল। তবে শুধু বল নয় ব্যাট হাতেও দলের জয়ে অবদান রাখতে চান এই ডানহাতি পেসার।

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বল হাতে দারুন পারফর্ম করছেন তাসকিন। তবে অনেক দিন ধরেই অনুশীলনে বোলিংয়ের পর ব্যাটিংয়েও সময় দিতে দেখা যাচ্ছে।

বুধবার (১৮ জানুয়ারি) অনুশীলনের পর সংবাদ সম্মেলনে তাসকিন ব্যাটিং নিয়ে তার পরিকল্পনার কথা জানান। ব্যাট হাতেও দলের জয়ে অবদান রাখার লক্ষ্য আছে বলে জানান তিনি।

তাসকিন বলেন, “আমার লক্ষ্য একজন ভালো মানের টেলএন্ডার হওয়া। অস্ট্রেলিয়া-ইংল্যান্ডে দেখবেন ভালো ভালো বোলাররা ভালো ব্যাটিং করে, দলের হয়ে অবদান রাখে। আমি চাইতেছি না টপ অর্ডার হতে, আমি চাচ্ছি ভালো টেলএন্ডার ব্যাটার হইতে। যাতে যদি সেরকম পরিস্থিতি আছে তখন ব্যাটারদের সমর্থন দিতে পারি ভালোভাবে।”

তিনি আরও বলেন, “সাম্প্রতিক সময়ে দেখবেন অনেক লোয়ার অর্ডার জুটিতে ম্যাচ জয় আসছে। মিরাজ দারুণ উন্নতি করছে, সেই সাথে আমিও যদিও উন্নতি করতে পারি… ও তো অলরাউন্ডার ছিলই। আমি যদি বোলার হিসেবে ব্যাটিংয়ে উন্নতি করতে পারি সেটা দল ও আমার নিজের জন্যই ভালো।”

তাসকিন বল হাতে লড়লেও বাকিদের ব্যর্থতায় ঢাকা আটকে আছে হারের বৃত্তে। প্রথম ম্যাচ জিতলেও এরপর টানা তিন ম্যাচ হারতে হয়েছে তাদের। তবে তাসকিনের মতে, এখনও ঢাকার দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা আছে।

তাসকিন বলেন,  “হ্যাঁ, অবশ্যই আছে (কামব্যাকের সম্ভাবনা)। আমাদের এখনও আটটি ম্যাচ বাকি রয়েছে। এখন পর্যন্ত সিলেটই সবচেয়ে বেশি ম্যাচ জিতেছে, বাকিদের কেউ চারটায় একটা বা কেউ দুইটা ম্যাচ জিতেছে। স্টিল আমার মনে হয় সুযোগ আছে।”

তিনি আরও বলেন, “আটটার মধ্যে যদি পাঁচটা জিততে পারি তাহলে তো সেকেন্ড রাউন্ড নিশ্চিত। এমনকি চারটাই জিতলেও লাক ভালো থাকলে, রান রেট পক্ষে থাকলে সুযোগ আসতে পারে। সো, এখন পর্যন্ত হাল ছেড়ে দেওয়ার সুযোগ নেই।”

Link copied!